BRAKING NEWS

অসমের সমস্যাবলি নিয়ে রাজনাথ সকাশে সর্বানন্দ

নয়াদিল্লি, ২৫ জুন, (হি.স.) : কেন্দ্ৰীয় স্বরাষ্ট্রমন্ত্ৰী রাজনাথ সিঙের সঙ্গে দেখা করে রাজ্যের আইন-শৃঙ্খলাজনিত পরিস্থিতির খতিয়ান দিয়েছেন মুখ্যমন্ত্ৰী সৰ্বানন্দ সনোয়াল। আজ এখানে সিঙের সরকারি আবাসে তাঁর সঙ্গে দেখা করে রাজ্যে চলমান জাতীয় নাগরিকপঞ্জি (এনআসি) নবায়ন প্রক্রিয়া নিয়েও বিশদে আলোচনা হয়েছে তাঁদের মধ্যে। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে এনআরসি-র নবায়ন প্রক্রিয়া শেষ হয়ে যাবে বলে নিশ্চিত সিদ্ধান্ত নিয়েছেন দুই নেতা।
এছাড়া অসমের কিছু জ্বলন্ত সমস্যাবলি নিয়েও তাঁদের মধ্যে কথাবার্তা হয়েছে। অসমে দুৰ্নীতি নির্মূল করতে তাঁর সরকার যে দৃঢ়প্ৰতিজ্ঞ তা-ও স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছেন সর্বানন্দ। আলোচনায় ওঠে ভারত-বাংলা সীমান্ত সিল প্রসঙ্গও। তাছাড়া রাজ্যে কয়েকটি জনগোষ্ঠীকে শিগগির জনজাতির মর্যাদা প্রদান, গুয়াহাটিতে জমাজলের তাণ্ডবে সৃষ্ট কৃত্রিম বন্যা রোধে ব্যবস্থা নেওয়া ইত্যাদি বিষয়ে মুখ্যমন্ত্রী আর্জি জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রীকে।
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষ করে বাইরে এসে মুখ্যমন্ত্রী এই তথ্য দিয়ে জানান, গুয়াহাটির বন্যা নিয়ন্ত্ৰণে মাস্টারপ্ল্যান-এর দরকার। স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে তা করতে কেন্দ্ৰীয় সরকার সহায়তা করবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *