BRAKING NEWS

১৬ মার্চ পাঞ্জাবের শপথ গ্রহণ, অমরিন্দরের প্রথম কাজ ড্রাগ সমস্যার মোকাবিলা

পাতিয়ালা, ১২ মার্চ (হি.স.) : দীর্ঘ দশ বছর পর পাঞ্জাবে ক্ষমতায় ফিরেছে কংগ্রেস। রবিবার রাজভবন সূত্রে জানানো হয়েছে ১৬ মার্চ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন কংগ্রেসের অমরিন্দর সিং। তিনি জানাচ্ছেন, রাজ্যের যুব সমাজের মধ্যে মাথা তোলা ড্রাগ সমস্যার মোকাবিলা করা তাঁর প্রথম কাজ। এছাড়া, কর্মসংস্থান বাড়তে বিনিয়োগ আরও বেশি করে টানতে হবে বলে জানান তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে তিনি জানিয়েছেন।
ফল ঘোষণার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফোন করেছিলেন তাঁকে। সেই প্রসঙ্গে অমরিন্দর বলেন, রাজ্যের উন্নয়নে পাশে থাকার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের আগে অমরিন্দর বলেছেন, ‘প্রতিহিংসার রাজনীতি করবেন না।’
এছাড়া শতদ্রু-যমুনা লিঙ্ক বা এসওয়াইএল ক্যানাল প্রসঙ্গে অমরিন্দরের বক্তব্য, পঞ্জাব যাতে তার প্রয়োজনমত জল পায়, তা আগে নিশ্চিত করতে হবে। পঞ্জাবের নিজের যদি জল না থাকে, তবে অন্যত্র দেওয়ার প্রশ্নই ওঠে না। হরিয়ানার তুলনায় পঞ্জাবে কৃষিজমি বেশি থাকলেও জলের সংস্থান কম বলে তিনি জানিয়েছেন।
বর্ষীয়াণ এই নেতার তাৎপর্যপূর্ণ মন্তব্য, রাজ্যে রাজ্যে আঞ্চলিক নেতাদের গুরুত্ব বাড়ানো জরুরি, কারণ এই আঞ্চলিক নেতারাই মানুষের মধ্যে পরিচিত হন। দলীয় নির্বাচনী ম্যানিফেস্টোয় যা যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, প্রতিটি পূরণ করা হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি। এছাড়া, কর্মসংস্থান বাড়তে বিনিয়োগ আরও বেশি করে টানতে হবে বলে জানান তিনি । এ জন্য রাজ্যের শিল্পনীতি আরও বিনিয়োগমুখী করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।
প্রসঙ্গত, ১১৭ আসনের পাঞ্জাব বিধানসভায় ৭৭ আসন পেয়েছে কংগ্রেস।শিবির পাল্টে কংগ্রেসা ফেরা প্রাক্তন ক্রিকেটার নভজ্যোৎ সিং সিধুরও তাতে অবদান রয়েছে। বিশেষজ্ঞরা বলছেন ‘সিধু ফ্যাক্টর’। অনেকে এও বলছেন, আপাতত উপ মুখ্যমন্ত্রী, পরে মুখ্যমন্ত্রী করা হতে পারে সিধুকে। সেই সিধুর কাজ কী হবে তা খোলসা করলেন না পাঞ্জাব কংগ্রেস প্রধান অমরিন্দর সিং। রবিবার তিনি বলেন, ‘কোনও প্রত্যাশা নেই। সিধুকে নিয়ে কোনও মন্তব্য করব না। রাহুল গান্ধীর সঙ্গে দেখা করে সিদ্ধান্ত হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *