BRAKING NEWS

নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে কেজরিবালের বিরুদ্ধে এফআইআর দায়ের

arvindনয়াদিল্লি, ২৯ জানুয়ারি (হি.স): বিপাকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ঘুষ মন্তব্যের জন্য নির্বাচন কমিশনের নির্দেশে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিবালের বিরুদ্ধে এফআইআর দায়ের । গোয়ায় নির্বাচনী প্রচারে গিয়ে জনগনকে ঘুষ নিতে বলেন কেজরি। আর তাতেই তাঁর ওপর ক্ষুব্ধ নির্বাচন কমিশন। নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ আনা হয়েছে আপ প্রধানের বিরুদ্ধে। কেজরিওয়ালের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, সেটা আগামী ৩১ জানুয়ারির মধ্যে গোয়ার কমিশনকে জানাতেও বলা হয়েছে।
গত ৮ জানুয়ারি উত্তর গোয়ার বারদেজ তালুকের মাপুসায় নির্বাচনী প্রচারে গিয়ে উপস্থিত জনতার উদ্দেশে কেজরিওয়াল বলেছিলেন, যে কোনও দলের থেকে টাকা নিতে কিন্তু ভোট দিতে আম আদমি পার্টিকে। পাশাপাশি, নির্বাচন কমিশনের বিরুদ্ধেও ঘুষকে উৎসাহ দেওয়ার অভিযোগও তোলেন কেজরিওয়াল।
এরপরেই বিজেপির পক্ষ থেকে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করা হয়। বলা হয়েছে, দিল্লির মুখ্যমন্ত্রী এবং গোয়ায় আম আদমি পার্টির তারকা প্রচারক হওয়ার দরুন কেজরিয়ালের উচিত নির্বাচনী জনসভায় দায়িত্বজ্ঞানের পরিচয় দেওয়া, আইন মোতাবেক চলা এবং নিজেকে অন্যদের সামনে এক রোল মডেল হিসেবে পেশ করা। কিন্তু, তা না করে, তিনি বহুবার নির্বাচনী বিধিভঙ্গ করে কমিশনকে দেওয়া প্রতিশ্রুতি রাখতে ব্যর্থ হয়েছেন।
এরপরই, আপ সুপ্রিমোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেয় কমিশন। গোয়ার নির্বাচনী আধিকারিককে বলা হয় এফআইআর দায়ের করতে। সেখানে জনপ্রতিনিধি আইনের আওতায় বিভিন্ন ধারায় দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।
গোয়ার নির্বাচনী প্যানেলের তরফে জানানো হয়েছে, কেজরির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী ৩১ তারিখ এই সংক্রান্ত রিপোর্ট কমিশনের কাছে পাঠিয়ে দেওয়া হবে।
অবশ্য কেজরিওয়াল নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে। প্রয়োজনে আদালতের দ্বারস্থও হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *