BRAKING NEWS

নোট বাতিলে বিরোধীদের অবস্থানের তীব্র সমালোচনা প্রধানমন্ত্রীর

কুশীনগর (উত্তরপ্রদেশ): নোট বাতিলের বিরোধিতায় বিরোধীদের অবস্থানের তীব্র সমালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । আগামীকাল নোট বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে ভারত বনধের ডাক দিয়েছে কিছু বিরোধী দল। আক্রোশ দিবস পালনের ডাকও দেওয়া হয়েছে। প্রতিবাদ মিছিলের আয়োজন করবে কোনও কোনও দল। সেসব প্রসঙ্গে কারোর নাম না করে রবিবার উত্তরপ্রদেশে বিজেপির পরিবর্তন যাত্রা-র‌্যালি থেকে বিরোধীেদর সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, সরকার দুর্নীতি দমনের চেষ্টা করছে আর ওরা ভারত বনধ ডাকছে। জনতার প্রতি তাঁর প্রশ্ন, ভারত বনধ হওয়া উচিত নাকি উচিত দুর্নীতির রাস্তা বন্ধ হওয়া।পাশাপাশি কেন্দ্রের আগের সরকারের বিরুদ্ধে তোপ দাগেন প্রধানমন্ত্রী ।
উত্তরপ্রদেশের কুশীনগরে নির্বাচনী জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বললেন, আগের সরকার সংস্কারের রাস্তায় হাঁটলে চাষিদের এত ভুগতে হত না। বলেন, “চাষিদের জীবনযাত্রায় পরিবর্তন আনলে দেশকে আজ সমস্যায় পড়তে হত না।” চাষিরা শক্তিশালী হলে, গ্রাম শক্তিশালী হলে দেশ শক্তিশালী হয়। বলেন প্রধানমন্ত্রী।
এদিন উত্তরপ্রদেশের শাসকদল সমাজবাদী পার্টিকে আক্রমণ করেন মোদী ।বলেন, কৃষকদের জন্য কেন্দ্রীয় প্রকল্পগুলি তারা রাজ্যে বাস্তবায়িত হতে দিচ্ছে না । তা যদি হত, তা হলে চাষীরা উপকৃত হতেন, ক্ষমতাশালী কৃষক ও গ্রাম ভারতের শক্তি বাড়াত।
প্রধানমন্ত্রী জানিয়েছেন, নোট বাতিলের সিদ্ধান্ত নেওয়া রীতিমত কঠিন ছিল। কিন্তু এর ফলে ভবিষ্যৎ উজ্জ্বল হবে বলে তাঁর বিশ্বাস। একইসঙ্গে সাধারণ মানুষকে তাঁর পরামর্শ, ওয়ালেটের দিন গিয়েছে, ই-ওয়ালেটই ভবিষ্যৎ। যেভাবে মোবাইলে ছবি তুলে বন্ধুদের মধ্যে শেয়ার করেন, তেমনই অনায়াসে নিজের মোবাইলকে ব্যাঙ্কের কাজে ব্যবহার করুন। প্রধানমন্ত্রীর কথায়, মোবাইল ফোনের ব্যবহার শিখতে কাউকে ক্লাস করতে হয় না। তাহলে টাকাকড়ির লেনদেনের ক্ষেত্রেই বা মোবাইল ব্যবহার হবে না কেন। বরং নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করে মোবাইল ফোনে যা ইচ্ছে কেনাকাটা করা সম্ভব।
এদিন তাঁর জনসভায় আসার জন্য সাধারণ মানুষকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। বলেন, ২০১৪-য় লোকসভা নির্বাচনে বারাণসী থেকে ভোটে লড়ার সময় তাঁর জনসভায় যে ভিড় হত, তার থেকে অনেক বেশি মানুষ এসেছেন কুশীনগরের এই সমাবেশে। এথেকে বোঝা যায়, জনগণ তাঁর পাশেই রয়েছেন।-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *