BRAKING NEWS

ছনখলাতে ফিশারী কলেজের ছাত্রছাত্রী, ঘুরে দেখলেন সফল মৎস্য ইউনিট

নিজস্ব প্রতিনিধি, কল্যাণপুর, ২৩ মে: বর্তমান সময়ে অর্থনীতির চাকাকে সচল রাখার জন্য এবং সার্বিকভাবে স্বয়ংসম্পূর্ণতার দিকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন প্রকারের সরকারি কিংবা বেসরকারি উদ্যোগগুলো সমাজের ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা পালন করে চলেছে। কিছু কিছু জায়গায় আমাদের রাজ্যে বেশ কিছু ব্যক্তি রয়েছেন যারা এককভাবে কিংবা সমষ্টিগতভাবে স্বয়ংসম্পূর্ণতার ক্ষেত্রে রীতিমতো নজির স্থাপন করেছেন।

এরকমই একজন স্বয়ংসম্পূর্ণ মৎস্য ব্যবসায়ী হলেন কল্যাণপুর আর ডি ব্লকের অন্তর্গত দক্ষিণ ঘিলাতলী গ্রাম পঞ্চায়েতের ছনখলা গ্রামের লালচান সরকার। লালচাঁন বাবু ইতিমধ্যে গোটা রাজ্যে একজন সফল মৎস্য চাষী হিসেবে নিজেকে যথেষ্ট ভাবে পরিচিতি প্রদান করেছেন। বিভিন্ন সময় বিভিন্ন প্রকারের স্ব উদ্যোগীদের লালচান সরকারের কাছ থেকে অভিজ্ঞতা অর্জন করার জন্য ছনখলা মুখী হতে দেখা যায়।

আজও আগরতলার ফিশারী কলেজের অন্তিম শিক্ষা পর্বের একদল ছাত্র-ছাত্রী দিব্যদয় কৃষিবিজ্ঞান কেন্দ্রের তত্ত্বাবধানে লালচান সরকারের মাছ চাষের বিভিন্ন ক্ষেত্রগুলো পরিদর্শন করে বাস্তবিক অভিজ্ঞতা অর্জন করে। শিক্ষার্থীদের বক্তব্য হচ্ছে এই সফর বা পরিদর্শন তাদেরকে দারুনভাবে উৎসাহিত করেছে, বিশেষ করে তারা চাইছে আগামী দিনে লালচান সরকারের বাস্তব ভিত্তিক অভিজ্ঞতাগুলো তারা নিজেরাও বিভিন্ন আঙ্গিকে প্রয়োগ করে সফলতার দিকে এগিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *