BRAKING NEWS

মিশন মোড়ে আভোকাড করার উদ্যোগ ন্যাশনাল হেলথ মিশনের, চলছে এইচপি আর এবং এইচএফআর এর নথিভুক্তকরণ কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৮ এপ্রিল: মিশন মুডে আভা কার্ড করার জন্য উদ্যোগ নিয়েছে ন্যাশনাল হেলথ মিশন। পাশাপাশি এই অ্যাপে যুক্ত করা হচ্ছে বিভিন্ন ফার্মেসি, ল্যাবরেটরি, নার্সিংহোম সহ ডাক্তার ও নার্সদের।  রবিবার সাংবাদিক সম্মেলনে মিশন ডাইরেক্টর বিনয় ভূষণ দাস এমনটাই জানালেন।

এদিন সাংবাদিক সম্মেলনে মিশন ডাইরেক্টর জানান আয়ুষ্মান ভারত প্রকল্পের সুবিধা বলে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে রবিবার আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশন রাজ্য শাখার ব্যবস্থাপনায় পশ্চিম ত্রিপুরা জেলার বিভিন্ন ডাক্তার, নার্স এবং বিভিন্ন ল্যাবরেটরি, নার্সিংহোম, ফার্মেসি এর প্রতিনিধিদের সাথে এক বিশেষ রেজিস্ট্রেশন প্রোগ্রাম আয়োজন করা হয়েছে। এই নথিভুক্তকরণ কর্মসূচিতে হেলথ কেয়ার ফেসিলিটি রেজিস্ট্রেশন এবং হেলথ কেয়ার প্রফেশনাল রেজিস্ট্রেশন করানো হয়। রবিবার বিভিন্ন ফার্মেসিকে এর আওতাধীন করা হয়েছে বলে জানিয়েছেন মিশন ডাইরেক্টর।

তিনি আরো বলেন এই রেজিস্ট্রেশন এর ফলে বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠান, সরকারি বা বেসরকারি সহ আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশন প্লাটফর্ম এর মাধ্যমে নাগরিকদের ডিজিটাল পরিষেবা প্রদান করতে আভা অ্যাপের মাধ্যমে সংযুক্ত হবে। এই আভা অ্যাপের মাধ্যমে সাধারণ জনগণ এখন ডাক্তারদের পরামর্শ গ্রহণ করতে পারবেন বাড়িতে বসেই। আভা নম্বরের মাধ্যমে দেশের প্রত্যেকটি জনগণ নিজেদের স্বাস্থ্য পরিষেবা সম্পর্কিত বিভিন্ন তথ্য ডিজিটাল ভাবে সংরক্ষণ করতে পারবেন। এবং পরবর্তী সময়ে প্রয়োজন অনুসারে সেটিকে ব্যবহারও করতে পারবেন। এছাড়াও এই অ্যাপের মাধ্যমে বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ গ্রহণ করতে পারবেন সাধারণ নাগরিক। যা অত্যন্ত সময় উপযোগী বলে এদিনের সাংবাদিক সম্মেলনে বলেন মিশন ডাইরেক্টর বিনয় ভূষণ দাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *