BRAKING NEWS

সাংবাদিক সম্মেলনে নির্বাচনের চূড়ান্ত প্রস্তুতি তুলে ধরলেন দক্ষিণ জেলা শাসক

নিজস্ব প্রতিনিধি, বিলোনিয়া, ১৭ এপ্রিল: পশ্চিম ত্রিপুর আসনে ভোট গ্রহণ প্রক্রিয়া আগামী ১৯ এপ্রিল। প্রশাসনিকভাবে কি ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে,কত জন ভোটার, কতটা পোলিং ষ্টেশন সহ নির্বাচন সংক্রান্ত  চূড়ান্ত প্রস্তুতি  বিষয় নিয়ে  আজ দুপুরে বিলোনিয়া সার্কিট হাউসে এক সাংবাদিক সম্মেলনের মধ্যে দিয়ে বিস্তৃতভাবে আলোচনা করেন দক্ষিণ জেলাশাসক ডক্টর সিদ্ধার্থ শিব জয়সওয়াল।

জেলাশাসক বলেন পশ্চিম ত্রিপুরা আসনে জেলার তিনটি বিধানসভা কেন্দ্রের মধ্যে মোট ভোটার ১,৪৫,৮৭৮ জন। তার মধ্যে রাজনগরে ২৫৬৬৫ পুরুষ ভোটার ও ২৩০০৩ জন মহিলা ভোটার, বিলোনীয়ায় ২২৬৭৪ পুরুষ ভোটার, ২২২৯৪ মহিলা ভোটার, শান্তিরবাজারে ২৬০৬৩ পুরুষ ভোটার ও ২৬১৭৯ মহিলা ভোটার।

দক্ষিণ জেলায় মোট ১৭২ +১টি পোলিং ষ্টেশন রয়েছে। তার মধ্যে রাজনগরে ৫৫ , বিলোনীয়ায় ৫৩ টি , শান্তিরবাজারে ৬৪ টি পুলিং স্টেশন রয়েছে। মডেল ভোটকেন্দ্র পুরুষ পরিচালিত ভোটকেন্দ্র যুব পরিচালিত ভোট কেন্দ্রে মহিলা পরিচালিত ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে।

তিনি আরো জানান, বৃহস্পতিবার সকাল থেকে সমস্ত ভোটগ্রহণ কেন্দ্রের উদ্দেশ্যে ভোট দান সামগ্রী নিয়ে রওনা দেবেন ভোট কর্মীরা। সে বিষয়ে চূড়ান্ত প্রস্তুতি সম্পন্ন। সুস্থ ও শান্তিপূর্ণ অবাধ নির্বাচন প্রশাসনের একমাত্র লক্ষ্য। প্রত্যেক ভোট কেন্দ্রে ভোটারদের নির্দিষ্ট পোলিং ষ্টেশন নির্ধারণ করার লক্ষ্যে বিএলও উপস্থিত থাকবে।নির্বাচন সম্বন্ধে যেকোন বিষয়ে সাহায্যের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে তিনটি ফোন নাম্বার দেওয়া হয়েছে। টোল ফ্রি নম্বর ১৯৫০, জেলা দপ্তরের সঙ্গে যোগাযোগ করার জন্য নাম্বার০৩৮২৩২২৪২৪০, হোয়াটসঅ্যাপ নম্বর৮৪১৪৮৩১৩৬।

এদিনের সাংবাদিক সম্মেলনে দক্ষিণ জেলার জেলা শাসক ডাঃ সিদ্বার্থ শিব জসোয়াল, ওঅতিরিক্ত মহকুমা শাসক আশীষ বিশ্বাস উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *