BRAKING NEWS

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জুমলা সম্রাট বলে আখ্যায়িত করলেন কংগ্রেস বিধায়ক গোপাল চন্দ্র রায়

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৫ এপ্রিল: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জুমলা সম্রাট আখ্যায়িত করলেন কংগ্রেস বিধায়ক তথা প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি গোপাল চন্দ্র রায়। সোমবার আগরতলা কংগ্রেস ভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি গোপাল চন্দ্র রায় বলেন মোদি জমানায় নারীদের অধিকার মারাত্মকভাবে হরণ করা হয়েছে। ২০১৪ সালে ক্ষমতায় আসার আগে বিজেপি দেশবাসীকে প্রতিশ্রুতি দিয়েছিল নারীদের অধিকার সুরক্ষায় তারা সর্বাত্মক প্রয়াস গ্রহণ করবে। যুব সমাজের কর্মসংস্থান সহ নানা উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের সুনির্দিষ্ট প্রতিশ্রুতি দিয়ে মানুষের আশীর্বাদ ধন্য হয়েছিল বিজেপি।

কিন্তু ক্ষমতায় আসার পর থেকে বিগত ১০ বছরে মোদির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার দেশের জনগণের সঙ্গে চরম প্রতারণা করে চলেছে। মোদি সরকারের জুমলা বাজি এখন প্রকাশ্যে চলে এসেছে বলেও তিনি অভিমত ব্যক্ত করেন। পশ্চিম ত্রিপুরা লোকসভা আসন থেকে বিগত লোকসভা নির্বাচনে বিজয়ী প্রতিমা ভৌমিককে কেন্দ্রীয় মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী হিসেবে স্থান দেওয়া হলেও এবারের নির্বাচনে তাকে ধুয়ে মুছে সাফ করে দেওয়া হয়েছে। এবারে নির্বাচনে তাকে মনোনয়ন পর্যন্ত দেয়নি দল। রাজ্যের একমাত্র মহিলা প্রতিনিধির প্রতি এ ধরনের অবহেলা ও বঞ্চনা রাজ্যবাসী কোনোভাবেই মেনে নেবেন না বলেও গোপালবাবু অভিমত ব্যক্ত করেন।

কেন্দ্রীয় সরকারের এ ধরনের আচরণের ফলে প্রতিমা ভৌমিকের রাজনৈতিক মৃত্যু ঘটেছে বলেও মন্তব্য করেন গোপাল রায়। প্রতিভাভূমিকে এবারের নির্বাচনে মনোনয়ন না দেওয়ার মধ্য দিয়ে নারীদের প্রতি বর্তমান কেন্দ্রীয় সরকারের চরম অবহেলার নজির পরিস্ফুটিত হয়েছে বলেও তিনি উল্লেখ করেন। গত ১০ বছরে সারা দেশে এবং আমাদের রাজ্যে নারীদের অধিকার চূড়ান্তভাবে খর্ব করা হয়েছে বলে উল্লেখ করেন গোপাল বাবু। বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারকে কটাক্ষ করে কংগ্রেসের প্রাক্তন প্রদেশ সভাপতি গোপাল রায় বলেন কংগ্রেস কেন্দ্রের ক্ষমতায় আসলে নারীদের ১০০ শতাংশ অধিকার নিশ্চিত করতে বদ্ধপরিকর। মহালক্ষী যোজনায়, প্রত্যেক নারীকে এক লক্ষ টাকা প্রদান করা হবে বলেও তিনি উল্লেখ করেন। কেন্দ্রীয় সরকারের চাকুরিতে নারীদের পঞ্চাশ শতাংশ আসন সংরক্ষণের সুনির্দিষ্ট প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস।

অঙ্গনওয়াড়ি কর্মী ,আশা কর্মীসহ কেন্দ্রীয় প্রকল্পে যারা কর্মরত রয়েছেন তাদের বেতন ভাতা দ্বিগুণ করার প্রতিশ্রুতিও দিয়েছে কংগ্রেস। মহিলাদের আইনি পরামর্শ দেওয়ার জন্য অধিকার মৈত্রী কেন্দ্র স্থাপন করা হবে প্রতিটি এলাকায়। কর্মরত মহিলাদের জন্য হোস্টেলের সংখ্যা দ্বিগুণ করা হবে। এদিন সাংবাদিক সম্মেলনে গোপালবাবু আরো বলেন নারীদের অধিকার সুরক্ষায় কংগ্রেস ছাড়া অন্য কোন দল আন্তরিক নয়।

জনগণ সঠিকভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারলে রাজ্যের দুটি আসনেই ইন্ডিয়া জোটের প্রার্থীরা বিপুল ভোটে জয়ী হবেন বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি বিধায়ক গোপাল চন্দ্র রায়। সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সর্বভারতীয় কংগ্রেস সম্পাদিকা জারিতা লাইফ্লাঙ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *