BRAKING NEWS

লোকসভা নির্বাচন : করিমগঞ্জে রবিবার থেকে ব্যাপক ভোটার সচেতনতা অভিযান

করিমগঞ্জ (অসম) ২৩ মার্চ (হি.স.) : আসন্ন লোকসভা নির্বাচনে করিমগঞ্জ জেলায় ভোটার এবং সদ্য ভোটাধিকার প্রাপ্ত যুবা ভোটারদের মধ্যে ভোট দান প্রক্রিয়ায় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য সচেতনতা গড়ে তুলতে রবিবার থেকে করিমগঞ্জ জেলায় ব্যাপক ভোটার সচেতনতা অভিযান চালানো হচ্ছে। এতে করিমগঞ্জের ভোটার সচেতনতা বা এস ভিপ সেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলা আয়ুক্ত জানিয়েছেন, রবিবার করিমগঞ্জের সাংস্কৃতিক সংস্থা বিশ্ববীণা-র পরিচালনায় উত্তর করিমগঞ্জ বিধানসভা কেন্দ্রের চা বাগান পার্বত্য জাতিগোষ্ঠী ও সীমান্ত এলাকায় সচেতনতামূলক পথনাটিকা অনুষ্ঠিত হবে।

সোমবার থাকছে কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে ভোটার সচেতনতামূলক আলপনা প্রতিযোগিতা। ২৬ মার্চ, মঙ্গলবার এস ভিপ সেল ও জেলা পরিবহন আধিকারিকের যৌথ উদ্যোগে অটো ও অন্যান্য যানবাহনের পিছনে ভোটার সচেতনতার বার্তা সম্বলিত পোস্টার ও স্টিকার লাগানো হবে।

পাশাপাশি, ২৭ মার্চ, বুধবার করিমগঞ্জ কলেজ, আর এস কলেজ, ফ্রন্টিয়ার কলেজ, জুনিয়র সাইন্স কলেজ, নিলাম বাজার কলেজ, পাথারকান্দি কলেজ,আর কে নগর কলেজের ছাত্র-ছাত্রী শিক্ষক শিক্ষিকা ও এস ভিপ সেলের কর্মকর্তাদের সহযোগে প্রভাত ফেরী। এতে করিমগঞ্জ শহরে, জেলা আয়ুক্ত কার্যালয় থেকে শম্ভু সাগর পার্ক, মিশন রোড হয়ে প্রভাত ফেরী বের করা হবে। অনুরূপভাবে নিলাম বাজার রামকৃষ্ণ নগর ও পাথারকান্দিতে এবং সীমান্ত ও চা বাগান এলাকাতেও প্রভাত ফেরির আয়োজন করা হয়েছে।

এদিকে ২৮ মার্চ, বৃহস্পতিবার জেলা ক্রীড়া আধিকারিকের কার্যালয় এবং সবকয়টি কলেজের ব্যবস্থাপনায় সকালবেলায় বাইসাইকেল রেলি, অপরাহ্নে বিতর্ক ও তাৎক্ষণিক বক্তৃতা অনুষ্ঠিত হবে। অনুরূপভাবে ৩০ মার্চ, শনিবার জেলার অঙ্গনওয়াড়ি কর্মী এবং আত্ম সহায়ক গোষ্ঠীর সদস্যদের নিয়ে মহিলা ভোটারদের সচেতনতামূলক ক্যান্ডেল মার্চ, শপথ গ্রহণ ও ভোটার সচেতনতা এবং প্রথমবারের মতো ভোট দিতে যাওয়া যুবা ভোটারদের নিয়ে কলেজ গুলিতে ভোটার রেজিস্ট্রেশন ও কর্মশালার আয়োজন করা হবে।

এতে ৩১ মার্চ, রবিবার থাকছে “কোন ভোটার যাতে বাদ না পড়েন” এই থিম নিয়ে ছাত্র-ছাত্রীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এছাড়া ২ এপ্রিল অনুষ্ঠিত হবে সিগনেচার ক্যাম্পেইন। এতে আসন্ন লোকসভা নির্বাচনে করিমগঞ্জ জেলায় ভোটারদের ভোট দান প্রক্রিয়ায় স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ বৃদ্ধি করতে শুক্রবার করিমগঞ্জ জেলা আয়ুক্ত কার্যালয়ের সভাকক্ষে সিস্টেমেটিক ভোটার্স এডুকেশন অ্যান্ড ইলেক্টোরাল পার্টিসিপেশন বা এস ভিপ সেলের দায়িত্বপ্রাপ্ত এডিসি উদয় শঙ্কর দত্ত, সহকারি আয়ুক্ত প্রিয়াঙ্কা ইয়ুনাম, সহকারি আয়ুক্ত রূপক মজুমদার, ডিএসও ঝিমলি বরা, বিভিন্ন কলেজ থেকে আগত অধ্যাপক ও ক্যাম্পাস অ্যাম্বাসেডর, নেহেরু যুব কেন্দ্র সংস্থার প্রতিনিধিগন, নির্বাচিত ক্লাব প্রতিনিধিদের নিয়ে এক গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে জেলা জুড়ে নানান ধরনের কর্মসূচি আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *