BRAKING NEWS

আগরতলা টাউন হলে আন্তর্জাতিক নারী দিবস পালন

নিজস্ব প্রতিনিধি ,আগরতলা, ১১ই মার্চ: প্রদীপ প্রজ্জলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন মন্ত্রী টিংকু রায় । উপস্থিত ছিলেন মন্ত্রী সান্তনা চাকমা, ত্রিপুরা বিধানসভার মুখ্য সচেতন কল্যাণী রায় সাহা, বিধায়িকা মিনারানী সরকার সহ অন্যান্যরা।

এই দিনের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী টিংকু রায় বলেন পৃথিবীর মধ্যে একমাত্র ভারতবর্ষে মাতৃভূমিতে মা বলে সম্বোধন করা হয়। এটা ভারতীয় সংস্কৃতি। এইখানে নারীদের সর্বোচ্চ স্থানে রাখা হয়। বর্তমানে ভারতবর্ষের রাষ্ট্রপতি একজন মহিলা। ভারতের অর্থমন্ত্রী একজন মহিলা।

ভারতের অসংখ্য মহিলা রয়েছেন যারা প্রমাণ করে দিয়েছেন বিকশিত ভারত গড়তে তাদের অবদান একটুও কম নয়। মন্ত্রী টিংকুরা এই দিন খেলাধুলার ক্ষেত্রে ত্রিপুরা রাজ্যের মেয়েদের সাফল্যের বিষয় তুলে ধরেন। অনুষ্ঠানে মন্ত্রী সান্তনা চাকমা বক্তব্য রেখে বলেন নারী পুরুষ উভয়ের একে অপরের প্রতি শ্রদ্ধা থাকতে হবে। তাহলে এই সমাজে এগিয়ে যাবে কারণ মহিলাদের ভূমিকা সমাজের মধ্যে অপরিসীম। তারা কঠোর পরিশ্রমী।

এক ভারত ,শ্রেষ্ঠ ভারত এবং এক ত্রিপুরা ,শ্রেষ্ঠ ত্রিপুরা গর্তে মহিলাদের উন্নয়নের প্রয়োজন রয়েছে। তাই সরকার মহিলাদের আত্মনির্ভর করতে চাইছে বলে জানান মন্ত্রী সান্তনা চাকমা। তিনি আরো বলেন বর্তমানে বাল্যবিবাহ নিয়ে সকলকে আরো বেশি সচেতন হতে হবে। বাল্যবিবাহের কারণে মেয়েদের উপর বড়সড় প্রভাব পড়ে। তাই আজকের দিনে দাঁড়িয়ে বাল্যবিবাহ বন্ধ করতে সকলকে শপথ নিতে হবে বলে জানান মন্ত্রী সান্তনা চাকমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *