BRAKING NEWS

ওএনজিসির গাড়িতে বৈদ্যুতিক লাইন ছিঁড়ে লঙ্কাকাণ্ড

আগরতলা, ৭ ফেব্রুয়ারি: ধর্মনগর মহকুমার দক্ষিণ হুরুয়াতে ওএনজিসির গাড়িতে বৈদ্যুতিক লাইন ছিঁড়ে লঙ্কাকাণ্ড। ওই ঘটনাকে ঘিরে বুধবার সকালে ব্যাপক আকার ধারণ করেছে।

যখন গ্রামবাসীরা সকালে উঠে দেখে গ্রামের বিভিন্ন জায়গার বৈদ্যুতিক সংযোগ এর তারগুলি ছেঁড়া ভূপতিত হয়ে রাস্তায় গড়াগড়ি খাচ্ছে, বাড়িতে বাড়িতে বৈদ্যুতিক কোন যুগের কারণে ই রিক্সা চার্জ হচ্ছে না ,বাড়ি ঘরের টিভি, ফ্রিজ ,মোটর অর্থাৎ হাই ভোল্টেজের বৈদ্যুতিক যন্ত্রাংশ বিকল হয়ে পড়ে আছে তখন এলাকাবাসীদের মধ্যে প্রচন্ড ক্ষোভের সৃষ্টি হয়। এমনকি বৈদ্যুতিক তার ছিড়ে পড়ে কয়েকজন আহত হওয়ারও খবর পাওয়া গেছে। ক্ষোভে এলাকাবাসীরা গ্রামের বিভিন্ন রাস্তা খনিকের জন্য অবরোধ করে রাখেন।

পরবর্তী সময় বৈদ্যুতিক দপ্তরের আশ্বাসে যে বৈদ্যুতিক সংযোগ গুলি ঠিক দেওয়া হবে আশ্বাসের পর অবরোধ তুলে নেওয়া হয়। ঘটনার বিবরণে জানা যায় দক্ষিণ হুরুয়া গ্রাম পঞ্চায়েতের সুদীপ ভট্টাচার্যের বাড়ির পাশে ওএনজিসির একটি ড্রিলিং চলছে। এই ড্রিলিং এর জন্য অত্যাধুনিক বড় বড় নিষিদ্ধ গাড়ি গুলি আসছে। প্রথম প্রথম বিদ্যুৎ দপ্তরের অনুমতি নিয়ে গাড়ি গুলি প্রবেশ করত যাতে কোন ধরনের বৈদ্যুতিক সংযোগে ক্ষতি না হয়। কিন্তু এক দুই দিন হল কোন ধরনের বিদ্যুৎ দপ্তরের অনুমতি ছাড়াই গাড়িগুলি নিজেদের ইচ্ছেমতো যখন তখন প্রবেশ করছে। গাড়িগুলি এবং যন্ত্রাংশ গুলির উচ্চতা বেশি থাকায় গ্রামের যে যে রাস্তা দিয়ে যাচ্ছে সেইসব রাস্তায় বৈদ্যুতিক সংযোগ ছিড়ে রাস্তায় ঝুলে পড়েছে এবং হঠাৎ করে কম বেশি বিদ্যুৎ প্রবাহিত হওয়ায় গ্রামের মানুষের বৈদ্যুতিক যন্ত্রাংশের ব্যাপক ক্ষতি হয়েছে।

গ্রামের মানুষ রাস্তা অবরোধ করেছে এবং দাবি জানিয়েছে প্রতিটি বাড়ির যেসব বৈদ্যুতিক যন্ত্রাংশের ক্ষয়ক্ষতি হয়েছে তার ব্যবহার ওএনজিসিকে দিতে হবে। যদিও পরবর্তী সময় মানুষের সুবিধার্থে এবং বিদ্যুৎ দপ্তরে আশ্বাসে রাস্তাগুলি অবরোধ মুক্ত করা হয়। জানা গেছে এই ঘটনায় দুই একজন ওএনজিসি কর্মী ও বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে আহত হয়েছে। এলাকার মধ্যে বুধবার সকাল থেকে একটা তীব্র ক্ষোভ বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *