BRAKING NEWS

১১ ডিসেম্বর @২০৪৭ ডেভেলপড ইন্ডিয়া ক্যাম্পেইন চালু করবেন প্রধানমন্ত্রী মোদী

ভোপাল, ৮ ডিসেম্বর (হি.স.) : আগামী ১১ ডিসেম্বর ভার্চুয়াল মাধ্যমে মধ্যপ্রদেশ রাজ্যে @২০৪৭ ডেভেলপড ইন্ডিয়া ক্যাম্পেইন চালু করবেন প্রধানমন্ত্রী মোদী। শুক্রবার, রাজভবনে এই অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তুতির একটি অফিসিয়াল স্তরের পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এই প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন, উচ্চশিক্ষার অতিরিক্ত মুখ্যসচিব কে সি গুপ্তা, রাজ্যপালের মুখ্য সচিব ডিপি আহুজা, ভোপাল ভিত্তিক কেন্দ্রীয়, সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা এবং অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল অ্যান্ড টেকনিক্যাল এডুকেশনের পরিচালকরা। ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন রাজ্যের অন্যান্য বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

সভায় জানানো হয় যে, ভোপালে আয়োজিত অনুষ্ঠানে স্থানীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা উপস্থিত থাকবেন। রাজ্যের অন্যান্য বিশ্ববিদ্যালয় ও কলেজের অধ্যাপক, ছাত্ররা কার্যত এই কর্মসূচিতে যোগ দেবেন। ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠান শুরু হওয়ার পরে একটি রাজ্য স্তরের অনুষ্ঠানও হবে। গভর্নর মাঙ্গুভাই প্যাটেল অনুষ্ঠানে ভাষণ দেবেন এছাড়াও বিশেষজ্ঞদের প্যানেল আলোচনা সভা করবে। রাজ্যস্তরের অনুষ্ঠানের আয়োজন করবে বরকতুল্লাহ বিশ্ববিদ্যালয়।
গভর্নরের প্রধান সচিব ডিপি আহুজা ডেভেলপড ইন্ডিয়া @২০৪৭ -এর ধারণা এবং ১১ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত কার্যক্রম সম্পর্কে সকলকে জানিয়েছেন। তিনি জানান যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্বোধনী অনুষ্ঠানের পর ভার্চুয়াল মাধ্যমে প্যানেল আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হবে। রাজ্য স্তরের অনুষ্ঠানে উদ্ভাবন, বিজ্ঞান, প্রযুক্তি, সমৃদ্ধি ও মজবুত অর্থনীতির বিষয়ে বিশেষজ্ঞদের প্যানেল আলোচনায় বসবে। ২০৪৭ সালে উন্নত ভারত অভিযানের ধারণা নিয়ে শিক্ষার্থীদের মধ্যে একটি আলোচনারও আয়োজন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *