BRAKING NEWS

ইভিএম নিয়ে নেতিবাচকতা ছড়ানো বন্ধ করা উচিত : মেঘওয়াল, টিপ্পনি ফারুক আব্দুল্লাহর

নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (হি.স.): ইভিএম নিয়ে নেতিবাচকতা ছড়ানো বন্ধ করা উচিত। বিরোধীদের উদ্দেশ্যে এই আহ্বান জানালেন কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতা অর্জুন রাম মেঘওয়াল। তাঁর মতে, এই কথা বলে ভোটারদের অসম্মান করছেন তাঁরা। ইভিএম নিয়ে টিপ্পনি দিয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্স সভাপতি ফারুক আব্দুল্লাহও। ফারুকের কথায়, “এই মেশিনগুলিকে নিখুঁত করতে হবে, যাতে মানুষের আস্থা অটুট থাকে।”

মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্তিশগড়ে বিজেপির জয়ের পর থেকেই ইভিএম নিয়ে প্রশ্ন তুলছে কংগ্রেস-সহ বিভিন্ন বিরোধী দল। এ প্রসঙ্গে মঙ্গলবার সংসদ চত্বরে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন মেঘওয়াল। উত্তরে তিনি বলেছেন, “বিরোধীদের নেতিবাচকতা পরিহার করতে হবে। তাহলে কর্ণাটক এবং হিমাচল প্রদেশে জয়ের কী হবে? তাঁদের কোনও সমস্যা হলে নির্বাচন কমিশনে অভিযোগ জানানো উচিত।” মেঘওয়াল আরও বলেছেন, “ইভিএম নিয়ে প্রশ্ন তুলে ভোটারদের অসম্মান করছেন তাঁরা।”

এদিকে, জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্স সভাপতি ফারুক আব্দুল্লাহ বলেছেন, “কংগ্রেস শাসনকালে যখন এই মেশিন চালু হয়, আমি মুখ্যমন্ত্রী ছিলাম। সেই সময় আমরা নির্বাচন কমিশনের কাছে জানতে চেয়েছিলাম, ‘চুরি’ হতে পারে কি না, তাঁরা বলেছিল, হ্যাঁ এটা সম্ভব। এই যন্ত্রটিকে সংশোধন করার জন্য একটি পদ্ধতি খুঁজে বের করতে হবে, যাতে এটির প্রতি মানুষের আস্থা বজায় থাকে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *