BRAKING NEWS

প্রধান বললেন প্রতিটি দেশবাসীর মতো আমরাও গর্বিত

চেন্নাই, ১৬ অক্টোবর (হি.স.): ভারতীয় দাবা গ্র্যান্ডমাস্টার রমেশবাবু প্রজ্ঞানন্দর সঙ্গে সাক্ষাৎ করলেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র প্রধান এস সোমনাথ। সোমবার সকালে চেন্নাইতে প্রজ্ঞানন্দর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেছেন ইসরো প্রধান এস সোমনাথ। প্রজ্ঞানন্দর সঙ্গে সাক্ষাতের পর এস সোমনাথ বলেছেন, “প্রত্যেক ভারতীয়র মতো, আমরাও তাঁর কৃতিত্বের জন্য খুবই গর্বিত। সে এখন বিশ্বের ১৫ নম্বরে, বিশ্বের মধ্যে এক নম্বর হবে সে।”

এস সোমনাথ আরও বলেছেন, “দাবা হল ভারতে শুরু হওয়া একটি পুরনো খেলা… আমরাই এর উৎপত্তিস্থল…এটি মন এবং বুদ্ধির খেলা…এটি বুদ্ধিমত্তা, পরিকল্পনা এবং কৌশলের একটি খেলা, যার জন্য ভারত খুবই বিখ্যাত… আমরা গর্বিত যে চাঁদে একটি প্রজ্ঞান রয়েছে, এবং এখানে ভূমিতেও একটি প্রজ্ঞান… আমরা চাঁদে ভারতের জন্য যা করেছি, তিনি ভূমিতে সম্পন্ন করেছেন… তিনি মহাকাশের প্রচারের জন্য আমাদের সঙ্গে কাজ করতে যাচ্ছেন। তরুণ প্রজন্মকে বিজ্ঞান, প্রকৌশল এবং প্রযুক্তি গ্রহণ করতে এবং ভারতকে একটি শক্তিশালী দেশ হিসেবে গড়ে তুলতে অনুপ্রাণিত করার জন্য সে আমাদের সঙ্গে কাজ করছে।”

ইসরো প্রধানের সঙ্গে সাক্ষাতের পর প্রজ্ঞানন্দ বলেছেন, “ইসরো প্রধান এস সোমানাথের সঙ্গে দেখা করে আমরা খুবই গর্বিত। আমি চন্দ্রযান-৩-এর টেক অফ এবং ল্যান্ডিং দেখেছি, আমরা নিজের যাত্রা এবং প্রশিক্ষণ নিয়ে আলোচনা করেছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *