BRAKING NEWS

তোষাখানা মামলার আদৌ কোনও সারবত্তা নেই : ইসলামাবাদ হাই কোর্ট


ইসলামাবাদ, ৪ জুলাই (হি.স.) : পাকিস্তানের আদালতে বড়সড় স্বস্তি ইমরানের। মঙ্গলবার ইসলামাবাদ হাই কোর্ট জানিয়ে দিল তোষাখানা মামলার আদৌ কোনও সারবত্তা নেই। গত ১০ জুন ইমরানকে দোষী সাব্যস্ত করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো। কিন্তু হাই কোর্ট সমস্ত অভিযোগ উড়িয়ে দিল। উচ্চ আদালতের প্রধান বিচারপতি আমির ফারুক জানিয়েছেন, মামলাটির কোনও গ্রহণযোগ্যতাই নেই। গত ২৩ জুন তিনি রায়টি স্থগিত রেখেছিলেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী থাকাকালীন বিভিন্ন রাষ্ট্রপ্রধানদের থেকে পাওয়া উপহারসামগ্রী সরকারি ভান্ডার বা তোষাখানায় জমা না করে বিপুল অর্থের বিনিময়ে বিক্রি করে দিয়েছেন ইমরান বলে অভিযোগ। পাকিস্তানের আইন অনুযায়ী, বিভিন্ন রাষ্ট্রপ্রধানরা যে সমস্ত উপহার দেন, সেগুলি পাক তোষাখানায় জমা হয়। এর আগেও তোষাখানার সামগ্রী বিক্রির অভিযোগে বিদ্ধ হয়েছেন ইমরান। তাঁর বিরুদ্ধে এ নিয়ে একাধিকবার সরব হয়েছেন রাজনৈতিক বিরোধীরাও। এবার সেই মামলাতেই স্বস্তি পাওয়ায় প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর পায়ের তলার মাটি যে শক্ত হল তা বলাই বাহুল্য।

দুর্নীতি মামলায় মে মাসেই জেল খাটতে হয় ইমরানকে। পরে তিনি মুক্তি পেলেও বিপাকে পড়ে তাঁর দল। একের পর এক শীর্ষ নেতারা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ ছেড়ে দেন। ইমরানের গ্রেফতারির প্রতিবাদ করতে গিয়ে অন্তত ১০ হাজার দলীয় সমর্থক গ্রেফতারও হন। এমনকি ইমরানের দলকে নিষিদ্ধ করতেও উঠে পড়ে লেগেছে পাকিস্তান সরকার। সব মিলিয়ে পাক রাজনীতিতে একেবারে কোণঠাসা হয়ে পড়েছিলেন বিশ্বকাপজয়ী পাক অধিনায়ক। কিন্তু তোষাখানা মামলায় স্বস্তি পেলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *