BRAKING NEWS

আমেরিকায় বন্দুকধারীর গুলিতে নিহত ৪, আহত আরও ৮ জন


ফিলাডেলফিয়া, ৪ জুলাই (হি.স.) : শনিবারের পর সোমবার ফের রক্ত ঝরল আমেরিকায় । আমেরিকার অঙ্গরাজ্য পেনসিলভানিয়ায় বন্দুকবাজের গুলিতে মৃত্যু হল ৪ জনের। সেই সঙ্গে বন্দুকবাজের গুলিতে দুই শিশুসহ কমপক্ষে ৮ জন আহত হয়েছেন। তাদের সবাইকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে। স্থানীয় সময় সোমবার ফিলাডেলফিয়া শহরের কিংসেসিং এলাকায় এ ঘটনা ঘটে। স্বাধীনতা দিবসের ঠিক আগের দিনই এমন হামলায় আবারও প্রশ্ন উঠেছে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে।

জানা গিয়েছে, সোমবার স্থানীয় সময় রাত সাড়ে আটটা নাগাদ জনবহুল রাস্তায় এলোপাথাড়ি গুলি চলতে থাকে। পুলিশ সূত্রে খবর, যুদ্ধে ব্যবহৃত বর্ম পরে রাইফেল নিয়ে এসেছিল বন্দুকবাজ। তবে হামলা চালিয়েই পালিয়ে যায় সে। স্থানীয় সূত্রে খবর মিলেছে, ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৮ জন। যদিও পুলিশ সূত্রে সরকারিভাবে হতাহতের সংখ্যা প্রকাশ করা হয়নি।

গুলি লেগে দু’জন শিশু আহত হয়েছে বলেও জানা গিয়েছে। তবে মৃতদের মধ্যে সকলেই প্রাপ্তবয়স্ক বলেই অনুমান।

এ ঘটনায় একজন সন্দেহভাজনকে পুলিশ আটক করেছে। তার কাছ থেকে একটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। সন্দেহভাজন ওই ব্যক্তি ব্যালিস্টিক ভেস্ট পরা ছিলেন। তার কাছে একটি রাইফেল এবং হ্যান্ডগান ছিল। পুলিশ এবিষয়ে বিস্তারিত কিছু না জানালেও ঘটনার তদন্ত শুরু হয়েছে । এ ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা তা কর্তৃপক্ষ খতিয়ে দেখছে।

প্রসঙ্গত, মঙ্গলবারই স্বাধীনতা দিবস উদযাপন করবে গোটা আমেরিকা। তার ঠিক আগের দিনই এমন মর্মান্তিক ঘটনা আবারও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, নিয়ম থাকলেও সাধারণ মানুষের নিরাপত্তা একেবারেই নেই।

গত শনিবারই বাল্টিমোরে একটি পার্টি চলাকালীন মৃত্যু হয়েছিল ২ জনের। আহত ২৯ জনের মধ্যে অধিকাংশই শিশু। পরিসংখ্যান বলছে, চলতি বছরেই ২৬বার বন্দুকবাজের হামলায় প্রাণ হারিয়েছেন সাধারণ মানুষ। প্রত্যেক ক্ষেত্রেই মৃতের সংখ্যা চার বা তার বেশি। বন্দুক আইন সংশোধন করেও কেন বন্দুকবাজের হামলার ঘটনায় রাশ টানা যাচ্ছে না, তা নিয়ে লাগাতার প্রশ্নের মুখে মার্কিন প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *