BRAKING NEWS

বানারহাটে পানীয় জলের দাবিতে টানা ৯ ঘণ্টা ইন্দো-ভুটান আন্তর্জাতিক সড়ক অবরোধ


বানারহাট, ২৫ মে (হি. স.) : জলপাইগুড়ির বানারহাট ব্লকের চার্মুচ্চি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত চুনাভাটি চা বাগান এলাকায় পানীয় জলের দাবিতে টানা ৯ ঘণ্টা ইন্দো-ভুটান আন্তর্জাতিক সড়ক অবরোধ করল স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার সকাল থেকে এলাকার মহিলারা বালতি গামলা নিয়ে আন্তর্জাতিক সড়ক অবরোধ করে।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন থেকে এই এলাকায় পানীয় জলের সমস্যা রয়েছে। বারবার স্থানীয় প্রশাসন ও জনস্বাস্থ্য কারিগরি দফতরকে জানিয়ে কোনও সুরাহা মেলেনি। বাধ্য হয়ে এদিন পথ অবরোধ করা হয়। বাসিন্দাদের দাবি, প্রতিবছরই শুখা মরশুম পড়তেই বাগানে যে পিএইচই জল রয়েছে তার স্তর অনেক নীচে নেমে যায়। বাধ্য হয়ে এলাকার মানুষজনকে তিন কিমি দূর থেকে জল আনতে যেতে হয়। তাই জলের স্থায়ী সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত অবরোধ চালিয়ে যাবেন বলে তাঁরা জানিয়েছেন।
এদিন অবরোধের জেরে সকাল থেকে ইন্দো ভুটান সীমান্তের রাস্তায় দুই দেশের গাড়ি আটকে ব্যাপক যানজট সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় চামুর্চি ফাড়ির পুলিশ ও বানারহাট থানার আইসির নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী। কিন্তু শত চেস্টা করেও অবরোধকারীদের সঙ্গে কথা বলে পথ অবরোধ তুলতে ব্যর্থ হয় পুলিশ। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে র্যািপিড অ্যাকশন ফোর্স মোতায়েন করা হয়। দুপুরের পর জলপাইগুড়ি জেলার ডিএসপি ক্রাইম বিক্রমজিৎ লামা এসে অবরোধকারীদের সঙ্গে কথা বলেন। অবশেষে জনস্বাস্থ্য কারিগরি দফতরের আধিকারিকের পাশাপাশি পুলিশ প্রশাসনের স্থায়ী আশ্বাসের পর দীর্ঘ প্রায় ৯ ঘণ্টা পরে পথ অবরোধ উঠে যায় এবং পরিস্থিতি স্বাভাবিক হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *