BRAKING NEWS

(আপডেট)কর্ণাটকে বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে প্রায় ৬৬ শতাংশ

বেঙ্গালুরু, ১০ মে (হি.স.) : বুধবার কর্ণাটকের ২২৪টি বিধানসভা আসনে ভোট হচ্ছে। বিকেল ৫টা পর্যন্ত রাজ্যে ৬৫.৬৯ শতাংশ ভোট পড়েছে। ভোট চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

এছাড়াও, জলন্ধর লোকসভা আসনের উপনির্বাচনে দুপুর ৫টা পর্যন্ত ৫০.২৭ শতাংশ এবং মেঘালয়ের সোহিয়ং আসনের স্থগিত নির্বাচনে ৯১.৩৯ শতাংশ ভোটগ্রহণ রেকর্ড করা হয়েছে। অন্যদিকে, বিধানসভা আসনগুলিতে অনুষ্ঠিত উপনির্বাচনের কথা বলা হচ্ছে, ওড়িশার ঝাড়সুগুদা আসনে ৬৮.১২ শতাংশ ভোট পড়েছে, উত্তর প্রদেশের মির্জাপুরের চানবে আসনে ৩৯.৫১ শতাংশ এবং রামপুর জেলার সোয়ার আসনে ৪১.৭৮ শতাংশ ভোট পড়েছে৷

এদিন সকাল থেকে রাজ্যের ২২৪টি বিধানসভা আসনে আজ ভোটগ্রহণ চলছে। কর্ণাটকে আজ ভোটের জন্য ২৬১৫ জন প্রার্থী মাঠে রয়েছেন। এতে ২৪৩০ জন পুরুষ, ১৮৪ জন মহিলা এবং একজন ট্রান্সজেন্ডার রয়েছে। ভোটার তালিকা অনুসারে, রাজ্যে ৫.২১ কোটিরও বেশি ভোটার রয়েছে।

প্রসঙ্গত, জলন্ধর লোকসভার সাংসদ চৌধুরী সন্তোখ সিং ১৪ জানুয়ারি রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। ওড়িশার ঝাড়সুগুড়া বিধায়ক ও রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাসকে খুন করা হয়েছেন। উত্তরপ্রদেশের মির্জাপুরের চানবে আসনের বিধায়ক রাহুল প্রকাশ কোল অসুস্থতার কারণে মারা গেছেন। সপা বিধায়ক আবদুল্লাহ আজমের বিধানসভা বাতিল হওয়ার পরে রামপুর জেলার সোয়ার বিধানসভা আসনটি খালি হয়ে যায়। মেঘালয়ে, সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনের সময় সোহেয়ংয়ে ইউডিপি প্রার্থী এইচডিআর লিংডোহের মৃত্যুর কারণে নির্বাচন স্থগিত করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *