BRAKING NEWS

করিমগঞ্জে আর্যভট্ট বিজ্ঞান কেন্দ্রের জেলা ভিত্তিক প্রতিযোগিতা সম্পন্ন

করিমগঞ্জ (অসম), ৭ মে (হি.স.) : অসম সরকার পরিচালিত বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগ অধিগৃহীত সংস্থা ‘আসাম সায়েন্স টেকনোলজি অ্যান্ড এনভায়রনমেন্ট কাউন্সিল’-এর সৌজন্যে ব্লক ভিত্তিক প্রতিযোগিতার পর ড্রিস্টিক লেভেল আর্যভট্ট বিজ্ঞান কেন্দ্রের পরিচালনায় বিজ্ঞান ভিত্তিক তাৎক্ষণিক বক্তৃতা প্রতিযোগিতা, বিজ্ঞান ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজ্ঞান ভিত্তিক নমুনা তৈরি ও ধারণামূলক প্রতিযোগিতা সম্পন্ন হল রবিবার।

আজ করিমগঞ্জ বিএড কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে এই প্রতিযোগিতা। অনুষ্ঠানের সূচনা করেন প্রধান অতিথি তথা করিমগঞ্জের অতিরিক্ত জেলাশাসক প্রিয়াঙ্কা যমুনা। উপস্থিত ছিলেন করিমগঞ্জ বিএড কলেজের অধ্যক্ষ ড. জয়িতা ভট্টাচার্য, হাইলাকান্দি বৈজ্ঞানিক বিজ্ঞান মন্দিরের বাহারুল ইসলাম, কাছাড় জেলা কোঅর্ডিনেটার সুবীর আধিকারি, করিমগঞ্জ জেলা কোঅর্ডিনেটার বিপ্রজিৎ দাস, কাছাড় জেলার পালংঘাটের ব্লক কোঅর্ডিনেটার হরিকেশ দে।

ড্রিস্টিক লেভেল আর্যভট্ট বিজ্ঞান কেন্দ্রের পরিচালনায় বিজ্ঞান ভিত্তিক তাৎক্ষণিক বক্তৃতা প্রতিযোগিতা, বিজ্ঞান ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজ্ঞান ভিত্তিক নমুনা তৈরি ও ধারণামূলক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন জেলার সাতটি ব্লকের মোট ২১ জন উত্তীৰ্ণ খুঁদে বৈজ্ঞানিক।
উত্তীর্ণ খুঁদে বৈজ্ঞানিকদের হাতে মানপত্ৰ সহ পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথি সহ বিচারকগণ। ড্রিস্টিক লেভেল প্রতিযোগিতায় যাঁরা প্রথম ও দ্বিতীয় হয়েছেন তাঁরা আগামী ২৫ ও ২৬ মে রাজ্য ভিত্তিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন, জানান করিমগঞ্জ জেলা কোঅর্ডিনেটার বিপ্রজিৎ দাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *