BRAKING NEWS

কারবি আংলঙের বরিষ্ঠ বিজেপি নেতা জয়রাম ইংলেঙের দলত্যাগ


হাফলং (অসম), ৪ মে (হি.স.) : লোকসভা নির্বাচন সমাগত। ২০২৪ সালে অনুষ্ঠিত হবে লোকসভা নির্বাচন। তার আগে কারবি পাহাড়ে বিজেপি ত্যাগের হিড়িক পড়েছে। ইতিমধ্যে কারবি আংলং জেলায় বিজেপির দুই নেতা দল থেকে পদত্যাগ করেছেন। কারবি পাহাড়ের বরিষ্ঠ বিজেপি নেতা হাওরাঘাটের প্রাক্তন বিধায়ক তথা কারবি আংলং স্বশাসিত পরিষদের প্রাক্তন মুখ্য কার্যনির্বাহী সদস্য জয়রাম ইংলেং দল ত্যাগ করেছেন। এছাড়া বিজেপি ত্যাগ করেছেন কারবি আংলং স্বশাসিত পরিষদের প্রাক্তন কার্যনির্বাহী সদস্য ভূপেন হাসনু।

জানা গেছে, কারবি পাহাড়ের আরও কয়েকজন নেতা বিজেপি ত্যাগ করার সম্ভাবনা রয়েছে। গত ২ মে বিজেপির বরিষ্ঠ নেতা হাওরাঘাট আসনের প্রাক্তন বিধায়ক জয়রাম ইংলেং বিজেপির প্রদেশ সমিতির পাশাপাশি সাধারণ সদস্য পদ থেকে ইস্তফা দিয়েছেন। তিনি জানিয়েছেন, বর্তমান বিজেপি দলে জাতিবাদ রাজনীতি চলছে, এজন্য এই সিদ্ধান্ত গ্রহণ করেছি। জাতীয় ঐক্য, শান্তি এবং উন্নয়নের জন্য আমি বিজেপি দল থেকে অব্যাহতি নিয়েছি।

উল্লেখ্য, জয়রাম ইংলেং কংগ্রেস শাসনকালে কারবি আংলং স্বশাসিত পরিষদের মুখ্য কার্যবি্বাহী সদস্য ছিলেন। কিন্তু তৎকালীন মন্ত্রী খরসিং ইংতির রোষের মুখে পড়ে তাঁকে মুখ্য কার্যনির্বাহী পদ হারাতে হয়েছিল। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে জয়রাম ইংলেং বিজেপিতে যোগ দিয়ে হাওরাঘাট আসন থেকে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি জয়রাম ইংলেংকে টিকিট দেয়নি। তার পর থেকে বিজেপিতে তিনি একা হয়ে পড়েন এবং কারবি আংলং স্বশাসিত পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য তুলিরাম রংহাংয়ের সঙ্গে দূরত্ব বাড়তে থাকে। বিজেপি দলের কোনও সভা-সমিতিতে জয়রাম ইংলেংকে আমন্ত্রণ পর্যন্ত করা হয় না, দলের মধ্যে তিনি ব্রাত্য হয়ে পড়েন।

এদিকে বুধবার পশ্চিম কারবি আংলংয়ের বিজেপি নেতা তথা কারবি স্বশাসিত পরিষদের প্রাক্তন কার্যনির্বাহী সদস্য ভূপেন হাসনু বিজেপি থেকে পদত্যাগ করেন। এদিকে শুক্রবার অসম প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি ভূপেন বরা কারবি আংলং জেলায় ঝটিকা সফরে আসছেন। এদিন প্রাক্তন বিধায়ক জয়রাম ইংলেং সহ বেশ কিছু নেতার কংগ্রেসে যোগ দেওয়ার কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *