BRAKING NEWS

দেশের ১০০ কোটি মানুষ প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ শোনেন

নয়াদিল্লি, ২৪ এপ্রিল(হি.স.) : এখন পর্যন্ত ১০০ কোটিরও বেশি মানুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাসিক রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’ শুনেছেন। একই সময়ে ২৩ কোটি মানুষ ‘মন কি বাত’ অনুষ্ঠান নিয়মিত শোনেন। একই সঙ্গে দেশের ৯৬ শতাংশ মানুষ এই কর্মসূচি সম্পর্কে সচেতন।

রোহতকের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট (আইআইএম) পরিচালিত সমীক্ষার রিপোর্টে এই তথ্য উঠে এসেছে।

সোমবার তথ্য ও সম্প্রচার মন্ত্রক এবং আইআইএম রোহতক মন কি বাত নিয়ে পরিচালিত সমীক্ষার রিপোর্ট প্রকাশ করেছে। এই রিপোর্ট অনুসারে, ১৭.৬ শতাংশ মানুষ রেডিওর মাধ্যমে মন কি বাত অনুষ্ঠান শুনেছেন, আর ৪৪.৭ শতাংশ মানুষ টিভিতে অনুষ্ঠান দেখেছেন। এর সাথে, ৩৭.৬ শতাংশ মানুষ মোবাইলে এই অনুষ্ঠানটি শুনেছেন। অন্যদিকে, ভাষার কথা বললে, মন কি বাত বেশিরভাগ হিন্দিতে শোনা যেত। ৬৫ শতাংশ মানুষ হিন্দিতে এই অনুষ্ঠান শুনেছেন, আর ১৮ শতাংশ মানুষ ইংরেজি ভাষায় শুনেছেন। একইভাবে, ২ শতাংশ মানুষ তামিলে মন কি বাত, ২ শতাংশ ডোগরি, ৪ শতাংশ উর্দু এবং ৯ শতাংশ অন্যান্য ভাষায় শোনেন।

আইআইএম রোহতকের পরিচালক অধ্যাপক ধীরাজ পি শর্মা বলেছেন যে এই সমীক্ষায় সমস্ত অঞ্চল থেকে তথ্য সংগ্রহ করা হয়েছিল। প্রতিটি অঞ্চল থেকে ২৫০০ জন প্রতিক্রিয়া নেওয়া হয়েছিল। বিভিন্ন ভাষায় তথ্য সংগ্রহ করা হয়েছিল। প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর মন কি বাত ৩ অক্টোবর ২০১৪ এ শুরু হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *