BRAKING NEWS

রাম নবমীতে শ্রীনগরে কাশ্মীরি পণ্ডিতদের মিছিল

শ্রীনগর, ৩০ মার্চ (হি.স.) : চৈত্র নবরাত্রের সমাপ্তি এবং রাম নবমীর উত্সব কাশ্মীর উপত্যকায় কাশ্মীরি পণ্ডিতদের ধর্মীয় উত্সাহ এবং উল্লাসের সাথে পালিত হল। বৃহস্পতিবার রাম নবমীতে কাশ্মীরি পণ্ডিতরাও শ্রীনগরে মিছিল বের করেন।

কড়া নিরাপত্তার মধ্যে শ্রীনগরের টাঙ্কিপোরা এলাকার কাঁঠালেশ্বর মন্দির থেকে ঐতিহ্যবাহী পোশাক পরিহিত শিশুদের নিয়ে একটি শোভাযাত্রা বের করা হয়। মিছিল গণপতিয়ার, বারবার শাহ, রিগাল চক, লাল চক, হরি সিং হাই স্ট্রিট, জেহাঙ্গীর হয়ে যায়।

বিপুল সংখ্যক কাশ্মীরি পণ্ডিত যাত্রার সাথে ছিলেন, হরে রাম, হরে রাম স্লোগান তুলেছিলেন, যা শান্তিপূর্ণভাবে শেষ হয়েছিল। শ্রীনগর শহরের বিভিন্ন পয়েন্টে রাস্তার ধারে সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায়ের সদস্যদেরও শুভেচ্ছা জানাতে দেখা যায়। এদিন সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বিভিন্ন জায়গায় নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে।

কাশ্মীরের হিন্দু ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি চুন্নি লাল বলেন, শোভা যাত্রা বের করার মধ্য দিয়ে শেষ হয়েছে ভগবান রামের জন্মবার্ষিকী নয় দিনব্যাপী রাম নবমী উৎসব। এই সমস্ত দিনগুলিতে দেশ এবং জম্মু ও কাশ্মীরের শান্তি ও সমৃদ্ধির জন্য বিশেষ প্রার্থনা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *