BRAKING NEWS

বিধানসভায় যোগ দিতে পারছেন না কংগ্রেস প্রার্থী, রাজ্যপালের দোরে অধীর

কলকাতা, ১১ মার্চ (হি. স.) : বায়রন বিশ্বাস সাগরদিঘিতে কংগ্রেসের জয়ী প্রার্থী হওয়া সত্ত্বেও বিধানসভার অধিবেশনে যোগ দিতে পারছেন না। তাঁর শপথ গ্রহণ নিয়েও বিধানসভার তরফে কোনও ইঙ্গিত মিলছে না। এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুললেন অধীর চৌধুরী।

১৬ ফেব্রুয়ারি সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন হয়। ২ মার্চ উপনির্বাচনের ফল প্রকাশ হয়। তাতে ২২ হাজারের বেশি ভোটে জয়ী হন বাম-কংগ্রেস জোটের কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাস। গত ২০২১ সালে বিধানসভা ভোটে একটিও আসন পায়নি কংগ্রেস। এবার বায়রনই বিধানসভায় কংগ্রেসের সবেধন নীলমণি। কিন্ত জয়ী হওয়ার পর কেটে গিয়েছে ৯ দিন। এখনও পর্যন্ত বায়রনের শপথ অনুষ্ঠানের বিষয়ে বিধানসভার পক্ষ থেকে কিছু জানানো হয়নি বলে অভিযোগ অধীরের।

কংগ্রেসের জয়ী বিধায়ক বায়রন বিশ্বাসকে নিয়ে শনিবার রাজ্যপাল সি ভি আনন্দ বোসের দ্বারস্থ হন প্রদেশ কংগ্রেস সভাপতি এবং সাংসদ অধীর চৌধুরী। শনিবার রাজভবন থেকে বেরিয়ে কংগ্রেস নেতা বলেন, বায়রনের শপথের বিষয়ে বিধানসভার স্পিকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু রাজভবন থেকে কোনও বিজ্ঞপ্তি আসেনি বলে জানানো হয়েছে। এই জটিলতার জন্য জনপ্রতিনিধি হিসাবে বিধানসভায় যোগ দিতে পারছেন না বায়রন। রাজ্যপালের দফতর থেকে বিধানসভার আধিকারিকদের সঙ্গে কথা বলা হবে বলে জানানো হয়েছে।এদিকে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যপাল যদি মনে করেন তিনি শপথগ্রহণ করাবেন, তাহলে তিনি নিজেই করাতে পারেন। না হলে তিনি স্পিকারের কাছে শপথ গ্রহণের জন্য পাঠাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *