BRAKING NEWS

আগামী সোমবার করিমগঞ্জে শহিদ দিবস, দুই মিনিট নীরবতা পালনের আহ্বান

করিমগঞ্জ (অসম) ২৮ জানুয়ারি (হি.স.) : অন্যান্য বছরের মতো এ বছরও আগামী ৩০ জানুয়ারি, সোমবার মহাত্মা গান্ধীর তিরোধান দিবস উপলক্ষ্যে দেশের অন্যান্য অংশের করিমগঞ্জেও শহিদ দিবস পালন করা হচ্ছে। ভারতের স্বাধীনতা সংগ্রামে জীবন উৎসর্গকারী বীর সেনানিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ওইদিন সকাল ১১টায় ২ মিনিট নীরবতা পালন করা হবে।

সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, আগামী সোমবার সকাল ১১ টায় দুই মিনিটের জন্য সবধরনের কাজকর্ম ও যানবাহন চলাচল বন্ধ রেখে নীরবতা পালন করতে সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে। ওই সময় মহাত্মা গান্ধীর প্রতিমূর্তিতে পুস্পার্ঘ্য অর্পণ করা হবে। এই উদ্দেশ্যে সোমবার সকাল ১০টা ৫৯ মিনিটে করিমগঞ্জ শহরে এক মিনিটের জন্য সাইরেন বাজিয়ে নীরবতা পালনের সূচনা করা হবে। ১১টা থেকে ২ মিনিট নীরবতা পালন চলবে। দুই মিনিট পর সাইরেন বাজিয়ে এই নীরবতা পালন ভঙ্গ করা হবে।

এই কার্যসূচিতে সব সরকারি বেসরকারি কার্যালয়, শিক্ষা প্রতিষ্ঠান, যানবাহন ইত্যাদি ২ মিনিটের জন্য বন্ধ রেখে বীর সেনানিদের শ্রদ্ধা জানাতে করিমগঞ্জ জেলা প্রশাসন থেকে আহ্বান জানানো হয়েছে। এছাড়া ওইদিন স্বাধীনতা সংগ্রাম ও জাতীয় সংহতির ওপর বক্তব্যের আয়োজন করতেও অনুরোধ জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *