BRAKING NEWS

মঙ্গলবার গুয়াহাটিতে ভারত-শ্রীলঙ্কা একদিবসীয় ক্রিকেট ম্যাচ, যান নিয়ন্ত্রণে জারি মেট্রো ট্রাফিক পুলিশের নির্দেশিকা

গুয়াহাটি, ৮ জানুয়ারি (হি.স.) : আগামী মঙ্গলবার গুয়াহাটিতে অনুষ্ঠিত হবে ভারত বনাম শ্রীলঙ্কা একদিবসীয় হাইভল্ডেজ আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। এরই পরিপ্রেক্ষিতে মহানগরে সম্ভাব্য জ্যাম এড়াতে এবং খেলোয়াড় ও নাগকিরদের নিরাপত্তা নিশ্চিত করতে বেশ কয়েকটি রাস্তায় যানবাহন চলাচলে মেট্রো ট্রাফিক পুলিশ জারি করেছে কিছু নির্দেশিকা।

আগামী মঙ্গলবার ১০ জানুয়ারি অনুষ্ঠেয় ভারত বনাম শ্রীলঙ্কা আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের পরিপ্রেক্ষিতে আজ রবিবার কামরূপ মেট্রোর জেলাশাসক পল্লবলোচন ঝা, গুয়াহাটির পুলিশ কমিশনার দিগন্ত বরা সহ কয়েকজন শীর্ষ প্রশাসনিক ও পুলিশ আধিকারিকদের পাশে নিয়ে গুয়াহাটির বর্ষাপাড়ায় আসাম ক্রিকেট সংস্থা (এসিএ)-র স্টেডিয়ামে আয়োজিত এক সাংবাদিক সম্মেলন ডেকে শহরে সম্ভাব্য জ্যাম এড়াতে এবং খেলোয়াড় ও নাগকিরদের নিরাপত্তা নিশ্চিত করতে ট্রাফিক ব্যবস্থায় কিছু নির্দেশিকার তথ্য শুনিয়েছেন ডেপুটি পুলিশ কমিশনার (ডিসিপি) হিরণ্যকুমার বর্মণ।

গুয়াহাটির ডিসিপি ট্রাফিক সংক্রান্ত একটি অফিশিয়াল বিজ্ঞপ্তি বিতরণ করে জানান, আন্তর্জাতিক স্তরের খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিত করতে আগামী ১০ জানুয়ারি বর্ষাপাড়া স্টেডিয়ামে ভারত এবং শ্রীলঙ্কার মধ্যে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের দিন যানবাহন চলাচলের উপর কিছু বিধিনিষেধ আরোপ করা হবে। জনসাধারণের, বিশেষ করে ঝুঁকিপূর্ণ রাস্তা ব্যবহারকারী যেমন শিশু, ছাত্র, মহিলা, প্রবীণ নাগরিক এবং রাস্তায় বিভিন্নভাবে বিশেষ সক্ষম ব্যক্তিবর্গকে চলাচলে সতর্কতামূলক কিছু বিধিনিষেধ পালন করতে হবে। তবে অ্যাম্বুলেন্স, ফায়ার ব্রিগেড ইত্যাদির মতো জরুরি পরিষেবার যানবাহনগুলি যাতায়াত করতে পারবে।

১০ জানুয়ারি যে সব রাস্তায় যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হবে সেগুলি প্রথমত, ওইদিন সকাল ৭:০০টা থেকে রাত ১১:৩০ মিনিট পর্যন্ত গুয়াহাটি শহরের অধীন ২৭ নম্বর জাতীয় সড়ক এবং ১৭ নম্বর জাতীয় সড়কে চার চাকা এবং তার বেশি চাকার ভারী যানবাহন তথা বাণিজ্যিক পণ্যবাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি থাকবে।

দ্বিতীয়ত, ১০ জানুয়ারি সকাল ৭:০০টা থেকে রাত ১১:৩০ মিনিট একে আজাদ রোড এবং একে দেব রোডে বাণিজ্যিক এবং যাত্রীবাহী তিন চাকা এবং তদূর্ধ্ব যানবাহন চলাচল করতে পারবে না।

তৃতীয়ত, একে আজাদ রোড (লখড়া রোড)-এ এদিন যানবাহন সকাল ১০-টা থেকে রাত ১১:৩০ মিনিট পর্যন্ত একমুখী (ওয়ানওয়ে) হবে। যানবাহনগুলিকে সাইকেল ফ্যাক্টরির দিক থেকে যাওয়ার অনুমতি দেওয়া হবে।

চতুর্থত, ম্যাচের জন্য কার পাসধারী, স্কুল বাস এবং অ্যাম্বুলেন্স, ফায়ার ব্রিগেড ইত্যাদি সহ জরুরিকালীন যানবাহন ছাড়া লখড়া চারিয়ালি থেকে কোনও যানবাহন প্রবেশ করতে দেওয়া হবে না।

পঞ্চমত, ১০ জানুয়ারি বর্ষাপাড়া তিনিয়ালি থেকে ধীরেনপাড়া তিনিয়ালি পর্যন্ত বর্ষাপাড়া রোড গাড়ির পাস সহ যানবাহনের জন্য একমুখী পথ হবে। স্থানীয় বাসিন্দা ছাড়া বর্ষাপাড়া তিনিয়ালি থেকে কার পাস ছাড়া যানবাহন প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়া, ধীরেনপাড়া তিনিয়ালি থেকে বর্ষাপাড়া স্টেডিয়ামের দিকে কোনও যানবাহন প্রবেশ করতে পারবে না।

তাছাড়া স্টেডিয়ামের কত নম্বর গেটে যানবাহন যাবে সে সম্পর্কেও জানান ডিসিপি হিরণ্যকুমার বর্মণ। তিনি জানান, গেট নম্বর ১বি শুধুমাত্র গাড়ির পাস সহ আমন্ত্রিতদের জন্য নির্দিষ্ট করা হয়েছে। যানবাহনগুলো একে আজাদ রোড দিয়ে বর্ষাপাড়া তিনিয়ালি থেকে বর্ষাপাড়া স্টেডিয়াম পর্যন্ত প্রবেশ করবে।

তিনি জানান, সাধারণ দর্শকদের প্রবেশের জন্য ছয়টি গেট থাকবে। বর্ষাপাড়া রোডের ২ নম্বর গেট বর্ষাপাড়া তিনিয়ালি (একে আজাদ রোড) দিয়ে যানবাহন প্রবেশ করবে। আরজি বরুয়া রোডে ৩ নম্বর গেটে যানবাহনগুলি গোদরেজ গলি / রোলিং মিল (একে আজাদ রোড) হয়ে প্রবেশ করবে। রোলিং মিল রোডের ৪ নম্বর গেট পর্যন্ত রোলিং মিল তিনিয়ালি (একে আজাদ রোড) দিয়ে, ড. ভূপেন হাজরিকা রোডের ৫ নম্বর গেটে রঘুনাথ রোড (একে দেব রোড) দিয়ে, ড. ভূপেন হাজরিকা রোডের ৬ নম্বর গেটে রঘুনাথ রোড (একে দেব রোড) দিয়ে এবং বর্ষাপাড়া রোডের ৭ নম্বর গেট থেকে যানবাহন বর্ষাপাড়া তিনিয়ালি (একে আজাদ রোড) যানবাহন প্রবেশ করবে।

যানবাহনের পার্কিংস্থল সম্পর্কেও তথ্য দিয়ে ডিসিপি হিরণ্যকুমার বর্মণ জানিয়েছেন একে দেব রোড দিয়ে মাঠে আগত যানবাহনগুলি চম্পাবতী মাঠ, গণেশপাড়া মাঠ, দাতলপাড়া মাঠ, চম্পাবতী মাঠ থেকে গড়চুক তিনালি (এক পাশে এক লাইন রাস্তার পাশে পার্কিং), আমবাড়ি রংপাথর মাঠ। পিডব্লিউডি মাঠ, ফাটাশিল আমবাড়ি, লুটুমা মাঠ, বিশাল বিবাহ ভবনের কাছে সাইকেল ফ্যাক্টরির মাঠ।

এভাবে লালগণেশ থেকে সাউকুচি ব্রিজ (একপাশে সিঙ্গল লাইন রোড সাইড পার্কিং), সানরাইজ ক্লাব, কলোনি বাজার থেকে বর্ষাপাড়া বিএসএনএল অফিস (এক পাশে সিঙ্গল লাইন রোড সাইড পার্কিং), রোলিং মিল পার্কিং মাঠ, কালীমন্দির স্প্রিং ক্লাব মাঠ, কলোনি বাজার, নতুন পদ্মশ্রী ক্লাব মাঠ, কাহিলিপাড়ার এসআর চৌধুরী রোড, কাহিলিপাড়া।

গুয়াহাটি ট্র্যাফিক পুলিশ প্রত্যেক নাগরিককে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের দুর্দান্ত সাফল্যের জন্য সহযোগিতার হাত বাড়িতে অনুরোধ করছে৷ সর্বোপরি যে কোনও ধরনের সহায়তার জন্য কর্তব্যরত পুলিশ অফিসারের সাথে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছেন ডিসিপি হিরণ্যকুমার বর্মণ৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *