BRAKING NEWS

পাহাড়ি জেলা ডিমা হাসাওয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত বড়দিন

হাফলং (অসম), ২৫ ডিসেম্বর (হি.স.) : সমগ্র বিশ্বের সঙ্গে সঙ্গতি রেখে অসমের অন্যতম পাহাড়ি জেলা ডিমা হাসাওয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বড়দিন উৎসব উদযাপন করা হয়।

বড়দিন উপলক্ষ্যে হাফলং শহরের বিভিন্ন চার্চকে আলোর রোশনাইয়ে আলোকিত করে তোলা হয়েছে। কনকনে ঠাণ্ডার মধ্যে বড়দিন পালনে কোনও খামতি ছিল না। প্রচণ্ড ঠাণ্ডা উপেক্ষা করে শনিবার মধ্যরাত ১২টায় বড়দিনের সবচেয়ে বড় প্রার্থনাসভায় শামিল হন খ্রিষ্টধর্মাবলম্বী মানুষ। যুবক-যুবতী থেকে শুরু করে আবালবৃদ্ধবনিতা সবাই শামিল হন বড়দিনের প্রার্থনাসভায়। সঙ্গে একে অপরকে বড়দিনের শুভেচ্ছা বিনিময় করেন।

আজ রবিবার সন্ধ্যায় বড়দিন উপলক্ষ্যে গির্জাগুলিতে বিশ্বশান্তি কামনায় বিশেষ প্রার্থনাসভা অনুষ্ঠিত হয়। উল্লেখ্য ডিমা হাসাও জেলায় কনকনে ঠাণ্ডার মধ্যেও উৎসবের আমেজ। একদিকে যেমন বড়দিন, ঠিক তেমনি আজ সন্ধ্যায় হাফলং থেকে প্রায় ৩৫ কিলোমিটার দূরবর্তী গুঞ্জুঙে শুরু হয়েছে তিনদিন ব্যাপী জু-ডিমা মহোৎসব। এই মহোৎসব ২৫ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত চলবে।

এদিন সন্ধ্যায় গুঞ্জুঙে তিনদিনের জু-ডিমা উৎসবের উদ্বোধন করেন রাজ্যের পৰ্যটন মন্ত্রী জয়ন্তমল্ল বরুয়া। উপস্থিত ছিলেন বিদ্যুৎ মন্ত্রী নন্দিতা গার্লোসা, উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের মুখ্য কার্যনিৰ্বাহী সদস্য দেবোলাল গার্লোসা প্রমুখ।

শনিবার সন্ধ্যায় ক্রিসমাস ইভ থেকেই শুরু হয়ে যায় বড়দিনের আনন্দোল্লাস। শনিবার সন্ধ্যায় শৈলশহর হাফলঙের গির্জাগুলিতে প্রচুর লোকের সমাগম ঘটে। ক্রিসমাস ইভ উদযাপন করতে খ্রিষ্ট ধর্মাবলম্বী মানুষের সঙ্গে বিভিন্ন স্তরের মানুষ ভিড় করেন শহরের বিভিন্ন চার্চে। তাছাড়া বড়দিনের ছুটি কাটাতে হাফলঙে আগত পর্যটকরা ক্রিসমাস ইভের আনন্দে শামিল হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *