BRAKING NEWS

তৃণমূল ও এনপিপি–ত্যাগী মেঘালয়ের সদ্য-প্রাক্তন তিন সহ চার বিধায়কের বিজেপিতে যোগদান

নয়াদিল্লি, ১৪ ডিসেম্বর (হি.স.) : নর্থ-ইস্ট ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স (এনইডিএ বা নে়ডা)-এর আহ্বায়ক তথা অসমের মুখ্যমন্ত্রী ড. হিমন্তবিশ্ব শর্মার উপস্থিতিতে আজ নয়াদিল্লিতে দলের সদর দফতরে বিজেপিতে যোগ দিয়েছেন মেঘালয়ের বিদ্যমান নির্দল এবং সদ্য পদত্যাগকারী তিন সহ মোট চার বিধায়ক। বিজেপির সর্ভারতীয় সভাপতি জগতপ্রকাশ নাড্ডা দলের উত্তরীয় পরিয়ে তাঁদের স্বাগত জানান। যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির উত্তর-পূৰ্বাঞ্চলের প্রভারী তথা জাতীয় মুখপাত্ৰ সম্বিত পাত্ৰা, উত্তর-পূৰ্বাঞ্চলের সহ-প্রভারী তথা সর্বভারতীয় সম্পাদক রিতুরাজ সিনহা, অসমের মঙ্গদৈয়ের সাংসদ দিলীপ শইকিয়া প্রমুখ।

আজ যাঁরা বিজেপিতে যোগদান করেছেন তাঁদের মধ্যে অন্যতম হিমালয় এম শাংপ্লিয়াং, ফারলিন সিএ সাংমা এবং বেনেডিক মারাক সম্প্রতি বিধায়ক হিসেবে পদত্যাগ করে তাঁদের নিজ নিজ রাজনৈতিক দল ছেড়ে দিয়েছেন। এছাড়া রয়েছেন স্যামুয়েল সাংমা। তিনি নির্দল বিধায়ক হলেও ইউনাইটেড ডেমোক্রেটিক পার্টির (ইউডিপি)-র সদস্য ছিলেন।
হিমালয় এম শাংপ্লিয়াং গত নভেম্বরে বিধানসভা এবং তৃণমূল কংগ্রেস থেকে পদত্যাগ করেছেন। অন্যদিকে বেনেডিক্ট মারাক এবং ফেরলিন সিএ সাংমা কনরাড সাংমা নেতৃত্বাধীন ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ছেড়ে আজ বিজেপিতে যোগদান করেছেন।
বিজেপির সদর দফতরে যোগদান পর্বে আয়োজিত অনুষ্ঠানে অসমের মুখ্যমন্ত্ৰী তথা নেডার আহ্বায়ক হিমন্তবিশ্ব শৰ্মাও তৃণমূলের হিমালয় এম শাংপ্লিয়াং, এনপিপি-র পদত্যাগী দুই বিধায়ক ফারলিন সিএ সাংমা এবং বেনেডিক মারাক এবং নিৰ্দলীয় বিধায়ক স্যামুয়েল সাংমাকে দলে স্বাগত জানান।
প্রসঙ্গত তৃণমূলের হিমালয় এম শাংপ্লিয়াং, এনপিপি-র দুই ফারলিন সিএ সাংমা এবং বেনেডিক মারাক গত মাসে মেঘালয় বিধানসভার অধ্যক্ষ মেটবাহ লিংডোর হাতে তাঁদের পদত্যাগপত্ৰ দাখিল করেছিলেন। আজ তাঁরা এনপিপি নেতৃত্বাধীন মেঘালয় ডেমোক্ৰ্যাটিক অ্যালায়েন্স (এমডিএ) সরকারের শরিক দল বিজেপিতে যোগদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *