BRAKING NEWS

ক্ষমতা দখলের ২৪ ঘণ্টা পরও হিমাচল প্রদেশে দলনেতা নির্বাচনে ব্যর্থ কংগ্রেস

সিমলা, ৯ ডিসেম্বর (হি. স.) : হিমাচল প্রদেশে বিজেপির হাত থেকে ক্ষমতা ছিনিয়ে নিলেও ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও দলনেতা নির্বাচন করতে পারলা কংগ্রেস । শুক্রবার সন্ধ্যাতেও সিমলায় দলের কার্যালয়ের সামনে এসে জড়ো হন প্রতিভা সিংয়ের সমর্থকরা। তাঁরা সেখানে দাঁড়িয়ে স্লোগান দিতে থাকেন। যাকে কেন্দ্র করে চাপে পড়ে যান দিল্লির নিয়োজিত পর্যবেক্ষকরা। প্রথমে ঠিক ছিল দুপুরে বসবে কংগ্রেস পরিষদীয় দলের বৈঠক। পরে তা বদলে হয় বিকেলে। সেখান থেকে সন্ধ্যা গড়িয়ে রাত হয়ে গেলেও দলনেতা নির্বাচন নিয়ে ঐকমত্যে পৌঁছতে পারেনি।

এর আগে বিকেলে কংগ্রেসের নবনির্বাচিত বিধায়কদের সঙ্গে দলের পর্যবেক্ষকদের বৈঠকের আগে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয় ওবেরয় সিসিল হোটেলের সামনে। প্রদেশ কংগ্রেস সভাপতি প্রতিভা সিংয়ের অনুগামীরা ‘রানিসাহেবা’ জিন্দাবাদ স্লোগান দিতে থাকেন। তাঁদের দাবি ছিল, নেতৃত্বকে প্রতিভা সিংকেই মুখ্যমন্ত্রী হিসেবে বাছাই করতে হবে। ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী এবং অন্যতম পর্যবেক্ষক ভূপেশ বাঘেল অবশ্য জানিয়ে দেন, হাইকমান্ডের সিদ্ধান্তই চৃড়ান্ত। হিমাচলের ৬ বারের মুখ্যমন্ত্রী তথা প্রয়াত রাজা বীরভদ্র সিংয়ের স্ত্রী প্রতিভার অনুগামীরা বাঘেলের গাড়ি আটকেও বিক্ষোভ দেখিয়ে মুখ্যমন্ত্রিত্বের দাবি জানান।

তাঁরা স্লোগান তোলেন, ‘হামারা সিএম ক্যায়সা হো, রানি সাহিবা জ্যায়সে হো’। এ প্রসঙ্গে প্রতিভা-পুত্র বিক্রমাদিত্য সিং বলেন, মায়ের অনুগামীদের শক্তি প্রদর্শনের বিষয়ে তিনি কিছুই জানেন না। সিমলা গ্রামীণ থেকে নির্বাচিত বিধায়ক বিক্রমাদিত্য আরও জানান, বিধায়করাই নতুন মুখ্যমন্ত্রী বেছে নেবেন। মুখ্যমন্ত্রী বাছাই পর্বে দলের অন্দরে ভোটাভুটি হওয়ার সম্ভাবনা নিয়েও তিনি আলোচনার ইঙ্গিত দিয়ে চলে যান। বৈঠকে ঢোকার আগেই তিনি হাসিমুখে ভিকট্রি চিহ্ন দেখিয়ে হলে প্রবেশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *