BRAKING NEWS

আকবরপুর কৃষি বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে দুর্নীতি দমন নিয়ে সচেতনতা সভা

করিমগঞ্জ (অসম), ৭ ডিসেম্বর (হি.স.) : বুধবার উত্তর করিমগঞ্জের রয়্যাল জুনিয়র কলেজে আকবরপুর কৃষি বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে দুর্নীতি দমন নিয়ে সচেতনতা সভা এবং শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতি দমন সম্পর্কে আকস্মিক বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । রয়্যাল জুনিয়র কলেজের অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী‌র পৌরহিত্যে আকস্মিক বক্তৃতা প্রতিযোগিতায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আকবরপুর কৃষি বিজ্ঞান কেন্দ্রের বরিষ্ঠ প্রধান বিজ্ঞানী ড. পি চৌধুরী, উদ্যান ও শষ্য বিষয়ক কৃষি বিশেষজ্ঞ ড. পুরবী তামলী ফুকন এবং পশু বিশেষজ্ঞ ড. অলোকেশ ডেকা সহ অন্যান্যরা।

অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন আমন্ত্রিত অতিথি আকবরপুর কৃষি বিজ্ঞান কেন্দ্রের বরিষ্ঠ বিজ্ঞানী ড. পি চৌধুরী । তিনি বলেন, আজকের শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যৎ তাই ছাত্রছাত্রীরা দুর্নীতি মুক্ত মনোভাব নিয়ে গড়ে উঠতে হবে ।

উদ্যান ও শষ্য বিষয়ক কৃষি বিশেষজ্ঞ ড. পুরবী তামলী ফুকন বক্তব্য রাখতে গিয়ে উপস্থিত শিক্ষার্থীদেরকে কৃষি বিজ্ঞান নিয়ে পড়াশোনা করার আহ্বান জানান। তিনি বলেন, করিমগঞ্জে রয়েছে কৃষি বিজ্ঞান কেন্দ্র কিন্তু তিনি নিজে লক্ষিমপুর থেকে এসে করিমগঞ্জে এসে যোগ দিয়েছেন । বলেন, শিক্ষার্থীরা কৃষি বিজ্ঞান বিষয়ে পড়াশোনা করতে অবহেলা করে, যার কারনে সবাইকে এগিয়ে আসতে আহ্বান জানান ড. ফুকন ।

প্রসঙ্গত ছাত্রছাত্রীদের আকস্মিক বক্তৃতা প্রতিযোগিতা প্রত্যক্ষ করে মুগ্ধ হন আমন্ত্রিত অতিথিরা। শিক্ষার্থীদের বক্তব্যে উঠে আসে ভারতের দুর্নীতির অবস্থা এবং নিরসনের পন্থা। এতে তাঁরা দুর্নীতিগ্রস্ত ব্যক্তিদের আইনি বিচার প্রক্রিয়ার অভাববোধ রয়েছে বলে বক্তব্য রাখেন। উচ্চ শিক্ষিত সরকারি আধিকারিক সহ রাজনৈতিক নেতারা দুর্নীতি মুক্ত না হলে বিশ্বের বুকে ভারতকে দুর্নীতি মুক্ত গড়া যাবে না বলেও বক্তব্য রাখেন শিক্ষার্থীরা।

বুধবার আয়োজিত আকস্মিক বক্তৃতা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে রয়্যাল স্কুলের দশম শ্রেণীর ছাত্রী সাকিরা মাবরুর চৌধুরী। দ্বিতীয় স্থান অর্জন করেছে একাদশ শ্রেণীর ছাত্রী আমিনা বেগম চৌধুরী এবং তৃতীয় স্থান অর্জন করেছে দশম শ্রেণীর ছাত্রী আনিশা সুলতানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *