BRAKING NEWS

অখিলের বিতর্কিত মন্তব্য জের, রাজ্যপালকে চিঠি শুভেন্দুর

কলকাতা, ১২ নভেম্বর (হি.স.) : রাষ্ট্রপতিকে নিয়ে কুরুচিকর মন্তব্যের জেরে রাজ্যের কারা দফতরের প্রতিমন্ত্রী অখিল গিরিকে অপসারণের দাবি তুলেছেন রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী । সাক্ষাতের সময় চেয়ে রাজ্যপালকে চিঠি লিখেছেন শুভেন্দু ।
শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে রাষ্ট্রপতিকেও নিশানা মন্ত্রী অখিল গিরির। রাষ্ট্রপতিকে নিয়েও বেলাগাম রাজ্যের মন্ত্রী অখিল গিরি। একটি ভিডিওতে তার সেই মন্তব্য ছড়িয়ে পড়তেই গর্জে ওঠে বিজেপি । বিজেপি অবিলম্বে অখিল গিরির অপসারণ ও গ্রেফতারের দাবি তুলে রাজ্যজুড়ে আন্দোলনে নেমেছে । অখিলকে অপসারণের দাবিতে সাক্ষাতের সময় চেয়ে রাজ্যপালকে চিঠি লিখেছেন রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারীর। চিঠিতে তিনি লিখেছেন, ‘রাষ্ট্রপতি সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেছেন কারা প্রতিমন্ত্রী অখিল গিরি। এই ধরনের মন্তব্য মন্ত্রীর আদিবাসী-বিরোধী মানসিকতার প্রতিফলন। অবিলম্বে মন্ত্রীকে বরখাস্তের দাবি জানাতে চায় বিজেপির পরিষদীয় দল’, রাজ্যপালের কাছে সময় চেয়ে চিঠি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।
অখিল গিরির মন্তব্য নিয়ে দিকে দিকে বিক্ষোভ-প্রতিবাদ শুরু করেছে বিজেপি। অখিলের গ্রেফতারি ও মন্ত্রিত্ব থেকে অপসারণের দাবিতে রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচি বিজেপির। কলকাতায় সেন্ট্রাল অ্যাভিনিউয়ে মিছিল। বেশ খানিকক্ষণ রাস্তা রোকো। নন্দীগ্রাম থানায় অখিলের বিরুদ্ধে এফআইআর। মন্ত্রীকে গ্রেফতারির দাবিতে রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ। অন্যদিকে, কারা প্রতিমন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে জাতীয় মহিলা কমিশনে চিঠি দিলেন সৌমিত্র খাঁ। তিনি বলেন, ‘রাষ্ট্রপতিকে অপমান করা হয়েছে। রাষ্ট্রপতিকে নিয়ে অখিল গিরির মন্তব্য গণতন্ত্রের অপমান। ১৪০ কোটি জনগণকে অপমান করেছেন রাজ্যের মন্ত্রী। এই জঘন্য মন্তব্যের জন্য অবিলম্বে অখিলের বিরুদ্ধে ব্যবস্থা নিন। বিধায়ক পদ থেকে অপসারিত করতে সুপারিশ করুন’। জাতীয় মহিলা কমিশনারকে চিঠি দিয়ে অনুরোধ করেছেন সৌমিত্র খাঁ। পাশাপাশি রাজ্যের কারা প্রতিমন্ত্রী অখিল গিরির গ্রেফতারি দাবিও জানিয়েছেন তিনি। অখিল গিরির মন্তব্যকে হাতিয়ার করে মমতাকে আদিবাসী বিরোধী বলে কটাক্ষ করেন অমিত মালব্য। টুইটারে তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার মন্ত্রী অখিল গিরি রাষ্ট্রপতিকে অপমান করেছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *