BRAKING NEWS

বর্ধমান থানার আইসি-কে নিশানা দিলীপ ঘোষের

পূর্ব বর্ধমান, ৯ মে, (হি.স.): বৃহস্পতিবার পুলিশকে নিশানা করলেন লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। তাঁর মন্তব্য নিয়ে সরব হয়েছেন তৃণমূল নেতারা।

বুধবারই তাঁর পদযাত্রাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা দেখা গিয়েছিল বর্ধমানে। পুলিশের তরফে জানানো হয়, এই পদযাত্রার জন্য প্রয়োজনীয় অনুমতি নেওয়া হয়নি। পুলিশের সঙ্গে দিলীপ ঘোষের ধস্তাধস্তিও শুরু হয়। এই ঘটনার পর শুধুমাত্র রাত্রিটুকুর অবকাশ। তারপরেই বর্ধমান থানার আইসি-র বিরুদ্ধে কটাক্ষ করলেন দিলীপ ঘোষ।

বৃহস্পতিবার গলায় গেরুয়া উত্তরীয়, পরনে সাদা গেঞ্জি— সকালে সকলের মধ্যমণি দিলীপ। হঠাৎ এক মহিলা কণ্ঠ, ”দাদা কাল তো রাজনৈতিক দলের কর্মসূচি ছিল না, তাহলে পুলিশ কেন আটকাল?” দিলীপ ঘোষ বলেন, “ আগের দিন রাতের বেলা বাতিল করেছে, আর পরের দিন কিছুই করতে পারব না। আমি তো রোজ এসব ছেড়ে দিয়ে থানা, বিডিও, ডিএম ঘেরাও করব, আর কিছু করব না। শেষের দিকে ওর দম বন্ধ করে দেব। ….-দের ঘর থেকে বেরতে দেব না। কেমন চামচাগিরি করে দেখব।”

অপর একজন বলেন— ”আইসি বলছেন থানার অনুমতি নেই”! দিলীপ ঘোষ বলেন, আইসি কত বড় চামচা হয়েছে দেখছি, কী করে সারা জীবন চাকরি করে?…

দিলীপবাবু বলেন, “দিলীপ ঘোষ পাঁচ বছর এখানে থাকবে, ঘর থেকে বের হতে দেব না ওকে। লোক পাঠাও, তুমি নিজে যাও, দেবেন কিনা? চমকিয়ে কথা বল। পুলিশ কি ভদ্রলোক নাকি? ছোটলোকদের সঙ্গে যেভাবে কথা বলতে হয় পুলিশের সঙ্গে সেভাবে কথা বলবে। সব কটা তোলাবাজ, যত দাগি, পুলিশ সবচেয়ে বড় ক্রিমিনাল আজ পশ্চিমবাংলায়।”’

দিলীপবাবুর সংযোজন, ”নিজেরা কোনওদিন নিয়ম মানে না। আমি কেন নিয়ম মানব? দরকার পড়লে তুমি আজ থানায় যাও বা ফোন কর, দিলীপদা বলেছে আজ যা প্রোগ্রাম আছে তা দিলীপদা বাতিল করবে না। আপনারা কী করবেন ঠিক করুন। এই ভাষায় কথা বলতে শিখুন। আর আমি করব, পারলে আটকান।”’

তিনি বলেন, ” বাড়িতে লিফলেট দিচ্ছে আর আই সি এসে জিজ্ঞেস করছে, অনুমতি নিয়েছেন? … …. জমিদারি! তাঁর অনুমতি নিতে হবে লোকের বাড়িতে গেলে। আমি বাজারে বেরিয়ে দোকানদারের সঙ্গে কথা বলবো তার অনুমতি নিতে হবে?”

দিলীপবাবু আরও বলেন, ”আইসি কত বড় চামচা হয়েছে দেখছি, কী করে সারা জীবন চাকরি করে দেখি। আইসিকে রাস্তায় আটকাব লোক দিয়ে। রাস্তায় বেরোলেই ওকে আটকাব… দিলীপ ঘোষকে ও চেনে না এখনও….। ভাবছে এক মাস দেড় মাস পরে দিলীপ ঘোষ চলে যাবে… আমি ভদ্র আছি বলে ভাববে যা ইচ্ছে তাই করে নেবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *