BRAKING NEWS

দিল্লিতে ৩,০২৪টি ফ্ল্যাটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী, চাবি তুলে দিলেন সুবিধাভোগীদের হাতে

নয়াদিল্লি, ২ নভেম্বর (হি.স.) : বুধবার কালকাজিতে ‘ইন-সিটু বস্তি পুনর্বাসন’ প্রকল্পের অধীনে বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য নবনির্মিত ৩০২৪ টি ফ্ল্যাটের উদ্বোধন করে চাবি হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
বিজ্ঞান ভবনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী মোদী বলেন, আজ আমরা দিল্লির বস্তিতে বসবাসকারী দরিদ্রদের পাকা বাড়ি দেওয়ার সংকল্পের একটি গুরুত্বপূর্ণ মঞ্চ তৈরি করেছি। তিনি বলেন, আজ থেকে দিল্লির দরিদ্র পরিবারগুলিকে পাকা বাড়ি দেওয়ার অভিযান শুরু হয়েছে। শুধুমাত্র কালকাজি এক্সটেনশনের প্রথম ধাপেই তিন হাজারের বেশি বাড়ি তৈরি করা হয়েছে। খুব শিগগিরই এখানে বসবাসরত বাকি পরিবারগুলোও নতুন বাড়িতে প্রবেশের সুযোগ পাবে।
তিনি আরও বলেন, আজ দিল্লির শত শত পরিবারের জন্য, হাজার হাজার দরিদ্র আমাদের ভাই ও বোনদের জন্য একটি বড় দিন। যে পরিবারগুলি বছরের পর বছর ধরে দিল্লির বস্তিতে বসবাস করছিল, আজ একভাবে, তাদের জীবন একটি নতুন সূচনা হতে চলেছে।
দারিদ্র্যের নামে রাজনীতি করা বিগত সরকারগুলোকে কটাক্ষ করে প্রধানমন্ত্রী বলেন, আগে মনে করা হতো দারিদ্র্যই মোকাবেলার একমাত্র উপায়। দেশে আজ যে সরকার গরিবের সরকার। তাই সে গরীবকে তার নিজের শর্তে ছাড়তে পারে না। আজ দেশের নীতির কেন্দ্রে দরিদ্ররা। গরিবরা আজ দেশের সিদ্ধান্তের কেন্দ্রবিন্দুতে। বিশেষ করে শহরে বসবাসরত দরিদ্র ভাই-বোনদের প্রতি আমাদের সরকার সমান মনোযোগ দিচ্ছে।
মোদী আরও বলেন, এই জায়গায় দিল্লির বাসিন্দাদের মধ্যে ইতিমধ্যেই অনেক পার্থক্য ছিল। কিন্তু এখন দেশ অমৃত যুগে প্রবেশ করেছে এবং সবকা সাথ, সবকা বিকাশ প্রয়াসের মন্ত্র সবার জন্য কল্যাণ নিশ্চিত করছে। আমাদের দরিদ্র সহকর্মীদের জন্যও একটি বড় সমস্যা ছিল রেশন কার্ড সম্পর্কিত অসঙ্গতির কারণে। আমরা ‘ওয়ান নেশন, ওয়ান রেশন কার্ড’-এর ব্যবস্থা করে দিল্লির দরিদ্রদের জীবন সহজ করে দিয়েছি। তিনি বলেন, কেন্দ্রীয় সরকারের লক্ষ্য হল আমরা দিল্লিকে দেশের রাজধানীর সমান একটি আশ্চর্যজনকভাবে সুসজ্জিত শহর হিসাবে গড়ে তুলি। দিল্লির উন্নয়নকে ত্বরান্বিত করতে আমরা যে কাজ করেছি, দিল্লির মানুষ, দিল্লির দরিদ্র, দিল্লির বিশাল মধ্যবিত্তরা তার সাক্ষী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *