BRAKING NEWS

প্রধানমন্ত্রী বুধবার দিল্লিতে নবনির্মিত ৩০২৪ ইডাব্লিউএস ফ্ল্যাটের উদ্বোধন করবেন

নয়াদিল্লি, ১ নভেম্বর (হি.স.): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার দিল্লির কালকাজিতে নবনির্মিত ৩০২৪ ইডাব্লিউএস ফ্ল্যাটের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় মঙ্গলবার একটি বিবৃতি জারি করে বলেছে যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২ নভেম্বর বিকেল ৪.৩০ টায় দিল্লির বিজ্ঞান ভবনে একটি অনুষ্ঠানে ‘ইন-সিটু বস্তি পুনর্বাসন’ প্রকল্পের অধীনে দিল্লির কালকাজিতে বস্তি পুনর্বাসনের জন্য নির্মিত নবনির্মিত ৩০২৪ ইডাব্লিউএস ফ্ল্যাট উদ্বোধন করবেন এবং ভূমিহীন শিবিরে যোগ্য সুবিধাভোগীদের হাতে চাবি হস্তান্তর করবেন।
সকলের জন্য আবাসন প্রদানের প্রধানমন্ত্রীর দৃষ্টিভঙ্গির সাথে সঙ্গতিপূর্ণ, দিল্লি উন্নয়ন কর্তৃপক্ষ (ডিডিএ)দ্বারা ৩৭৬টি বস্তি ক্লাস্টারে ইন-সিটু বস্তি পুনর্বাসনের কাজ করা হচ্ছে। পুনর্বাসন প্রকল্পের লক্ষ্য বস্তি ক্লাস্টারের বাসিন্দাদের উপযুক্ত সুযোগ-সুবিধা সহ একটি উন্নত এবং স্বাস্থ্যকর জীবনযাত্রার পরিবেশ প্রদান করা।
ডিডিএ কালকাজি এক্সটেনশন, জেলরওয়ালাবাগ এবং কাঠপুতলি কলোনিতে এরকম তিনটি প্রকল্প হাতে নিয়েছে। কালকাজি এক্সটেনশন প্রকল্পের অধীনে, কালকাজিতে অবস্থিত ভূমিহীন ক্যাম্প, নবজীবন ক্যাম্প এবং জওহর ক্যাম্প নামে তিনটি বস্তি ক্লাস্টারের ইন-সিটু পুনর্বাসন পর্যায়ক্রমে করা হচ্ছে। ফেজ-১ এর অধীনে, কাছাকাছি খালি বাণিজ্যিক কেন্দ্রের জায়গায় ৩০২৪টি ইডাব্লিউএস ফ্ল্যাট নির্মাণ করা হয়েছে। ভূমিহীন শিবিরের বস্তির জায়গা খালি করা হবে ভূমিহীন শিবিরের যোগ্য পরিবারগুলোকে নবনির্মিত ইডাব্লিউএস ফ্ল্যাটে পুনর্বাসনের মাধ্যমে। ভূমিহীন ক্যাম্প সাইট ত্যাগ করার পর, দ্বিতীয় পর্যায়ে, এই খালি জায়গাটি নবজীবন ক্যাম্প এবং জওহর ক্যাম্পের পুনর্বাসনের জন্য ব্যবহার করা হবে।

প্রকল্পের প্রথম পর্যায়ের কাজ শেষ হয়েছে এবং ৩০২৪টি ফ্ল্যাট আবাসনের জন্য প্রস্তুত। প্রায় ৩৪৫ কোটি টাকা ব্যয়ে এই ফ্ল্যাটগুলি তৈরি করা হয়েছে। ফ্ল্যাট বরাদ্দের ফলে মালিকানা বোধের পাশাপাশি জনগণের নিরাপত্তা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *