BRAKING NEWS

খেরসনে ইউক্রেনের হামলায় নিহত ৪

কিয়েভ, ২১ অক্টোবর (হি.স.): খেরসনের পুনর্দখলে পাল্টা হামলা শুরু করে ইউক্রেনীয় যোদ্ধারা। হামলার মুখে ওই অঞ্চল থেকে নাগরিকদের সরিয়ে নিতে শুরু করেছে রাশিয়া। এর মধ্যেই ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইউক্রেন। খেরসনে ইউক্রেনের হামলায় নিহত চারজন ।
খেরসনে রাশিয়ার নিযুক্ত ডেপুটি গভর্নর কিরিল স্ট্রেমউসভ শুক্রবার জানান, দেনিপ্রো নদীর পাড়ের ৫০ থেকে ৬০ হাজার অধিবাসীকে সরিয়ে নেয়ার প্রক্রিয়া চলছে। তার দাবি, এর মধ্যেই যুক্তরাষ্ট্রের সরবরাহ করা এমএলআরএস হিমার্স ক্ষেপণাস্ত্র ব্যবহার করে এ হামলা চালিয়েছে ইউক্রেন।
ঘটনাটি তদন্তের পর রাশিয়ার একটি তদন্ত কমিটি বলেছে, খেরসন থেকে দেনিপ্রো নদী পার হওয়ার সময় বেসামরিক নাগরিকদের ওপর ইচ্ছা করেই হামলা চালিয়েছে ইউক্রেনীয় বাহিনী। এতে চারজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুজন সাংবাদিকও রয়েছেন।
এমএলআরএস হিমার্স যুক্তরাষ্ট্রের তৈরি একটি অত্যাধুনিক দূরপাল্লার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ ব্যবস্থা। এই অস্ত্র ইউক্রেনের যুদ্ধক্ষেত্রে হিসাব-নিকাশ বদলে দিয়েছে বলে মনে করা হচ্ছে। আর এ ক্ষেপণাস্ত্র ব্যবস্থাকে ‘গেম চেঞ্জার’ অভিহিত করেছেন মার্কিন সামরিক বিশেষজ্ঞরা।-হিন্দুস্থান সমাচার/ কাকলি
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *