BRAKING NEWS

বুধবার জুনাগড়ে ৪১৫৫.১৭ কোটি টাকার কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী মোদী

নয়াদিল্লি, ১৮ অক্টোবর (হি.স.) : দুদিনের সফরে ফের আগামীকাল গুজরাটে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার সফরের প্রথম দিনে প্রধানমন্ত্রী ১৯ অক্টোবর জুনাগড়ে ৪১৫৫.১৭ কোটি টাকার গির সোমনাথ, পোরবন্দর এবং জুনাগড়ের বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করবেন। এরপর জুনাগড়ে জনসভায়ও ভাষণ দেবেন তিনি।

জানা গিয়েছে, প্রধানমন্ত্রী বুধবার জুনাগড়ে আয়োজিত একটি অনুষ্ঠানে নাবার্ডের আরআইডিএফ প্রকল্পের এবং মেন্দারনা পার্ট-২ জল সরবরাহ প্রকল্পের অধীনে বীজ, সার এবং কৃষি পণ্য সংরক্ষণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়াও পোরবন্দরে ৫৪৬ কোটি টাকার জিএমইআরএস মেডিক্যাল কলেজ ও জেনারেল হাসপাতাল এবং মাধবপুরে শ্রী কৃষ্ণ-রুকমণি যাত্রাধামের উন্নয়ন কাজ এবং বিচনা পার্ট 2 গ্রুপ ওয়াটার সাপ্লাই স্কিম সহ অন্যান্য উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। প্রধানমন্ত্রী মোদী গির সোমনাথ জেলার মাধওয়াদা, সুত্রপাদা এবং ভেরাভালের ৮৩৪.১২ কোটি টাকার মৎস্য বন্দর উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন।

এছাড়াও উমরগাম থেকে লাখপত কোস্টাল হাইওয়ে প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী মোদী। এই মহাসড়কে ২৪৪০ কোটি টাকা ব্যয় করা হবে। ভালসাদ জেলার গৌড়া-কালাই থেকে শুরু করে এবং কচ্ছ জেলার নারায়ণ সরোবরকে সংযুক্ত করে, এই উপকূলীয় মহাসড়কটি মোট ১৫টি জেলার মধ্য দিয়ে যাবে। তিন ধাপে এর কাজ শেষ হবে। এই উপকূলীয় মহাসড়কটি সামুদ্রিক নিরাপত্তার কাজকে সহজতর করবে এবং রাজ্যের ১৬০০ কিলোমিটার দীর্ঘ উপকূলরেখায় অবস্থিত গ্রামগুলির সাথে সরাসরি সংযোগ প্রদান করবে। এটি নির্মাণের ফলে মৎস্য ও মাছের ব্যবসার উপর নির্ভরশীল পরিবারগুলোকে ভালো সংযোগ প্রদানের পাশাপাশি মৎস্য চাষের উন্নয়নে গতি দেবে। দমন, তিথাল, সোমনাথ, মাধবপুর সৈকত, দ্বারকা, বেট দ্বারকা, কান্ডলা, মুন্দ্রা, মান্ডভির মতো সমুদ্রতীরবর্তী পর্যটন স্থানগুলি সংযোগ পাবে, যা পর্যটন শিল্পের বিকাশকে ত্বরান্বিত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *