BRAKING NEWS

নবান্নে বৌবাজার নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক

কলকাতা, ১৫ অক্টোবর (হি স)। বউবাজারে মেট্রো বিপর্যয় নিয়ে কলকাতা পুরসভার বৈঠক বাতিল। উচ্চপর্যায়ের বৈঠকটি হল নবান্নে। শনিবার বিকেলে মুখ্যসচিবের নেতৃত্বে এই বৈঠকে ভারচুয়ালি অংশ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষজ্ঞদের দেওয়া রিপোর্ট নিয়ে ওই বৈঠকে আলোচনা হয়।

এদিন মুখ্যসচিব উচ্চপর্যায়ের বৈঠক ডাকেন নবান্নে। যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রীও। রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, কলকাতার মেয়র, পুলিশ কমিশনার, পুর কমিশনার, কেএমআরসিএল কর্তৃপক্ষ ছাড়া রেল বোর্ডের কর্তারাও ছিলেন বৈঠকে। ভার্চুয়াল মাধ্যমে বৈঠকে যোগ দেন মমতা। 

ঠিক হয়েছে, ১২টি ক্ষতিগ্রস্ত বাড়ির ২৮টি পরিবারের ১৮০ জনের যাঁদের এখনও হোটেলে রাখার ব্যবস্থা করা হয়নি, তাঁদের অবিলম্বে হোটেলে থাকার এবং সময়মত ফিরিয়ে আনার ব্যবস্থা করতে হবে। আরও বেশি বাড়িতে ফাটল ধরলে সেগুলোর বাসিন্দাদেরও এভাবে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। 

ঠিক হয়েছে, ৩০ দিনের বেশি গৃহহীন পরিবারকে ৫ লক্ষ এবং ভাড়াটে ও দোকানের কর্মীদের ১০০ বর্গফুট পর্যন্ত ১.৫ লক্ষ টাকা করে এবং ১০০ বর্গফুটের বেশি স্থান হলে ৫ লক্ষ টাকা করে কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে দেওয়া হবে। যেসব বাড়ি ও দোকান সারাই করা যাবে না, সেগুলো নতুন করে তৈরি করে দিতে সবে। এর পর তিন বছর কেএমআরসিএল এগুলোর দেখভালের দায়িত্বে থাকবে। 

২০১৯ সালে প্রথমবার বিপর্যয়ের পর নিজে ঘটনাস্থলে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্গতদের সঙ্গে কথা বলেছিলেন। মেট্রো কর্তৃপক্ষের

সঙ্গেও আলোচনা সেরেছিলেন তিনি। বারবার একই ঘটনা ঘটায় তিনিও বিরক্ত বলেই জানা যাচ্ছে নবান্ন সূত্রে। বিপর্যয়ের একটি দ্রুত সুরাহা চান তিনি।

সেখানে সকলকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেন তিনি। এর পরই বউবাজার পৌঁছন ফিরহাদ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *