BRAKING NEWS

বউবাজারে ফের গেলেন ফিরহাদ হাকিম

কলকাতা, ১৫ অক্টোবর (হি স)। মুখ্যমন্ত্রীর নির্দেশে শনিবার বউবাজারের ক্ষতিগ্রস্ত এলাকায় ফের গেলেন কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি জানান, এবার থেকে মেট্রো রেলের কাজের আগে পুলিশ ও কলকাতা পুরসভাকে জানাতেই হবে। কাজ শুরুর আগে স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়া হবে। যারা এলাকা ছেড়ে চলে গিয়েছেন তাঁদের আর্থিক সাহায্য করবে কেএমআরসিএল। আগামী ৩০ দিনের মধ্যে এই অর্থ তুলে দেওয়া হবে। 

দুর্গা পিতুরি লেনের পর মদন দত্ত লেন। মেট্রোর কাজের জন্য ফের বউবাজারে একাধিক বাড়িতে ফাটল দেখা দেয়। ঘর ছেড়ে বেরিয়ে আসতে হয় বহু বাসিন্দাকে। বউবাজারের বাসিন্দাদের এমন পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন খোদ মুখ্যমন্ত্রী। 

তাঁর নির্দেশে বউবাজারের ক্ষতিগ্রস্ত এলাকা দেখলেন ফিরহদ হাকিম। কোন বাড়ির কতটা ক্ষতি হয়েছে তা দেখতে এবং এলাকার মানুষের আস্থা ফেরাতেই রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, কলকাতার সিপি, মেট্রো রেল কর্তৃপক্ষ ঘটনাস্থলে আসেন। 

পরিদর্শনের পর মুখ্যমন্ত্রীর নির্দেশে একাধিক পদক্ষেপ করা হচ্ছে বলে জানান মেয়র। ফিরহাদের কথায়, “বউবাজারের পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী উদ্বিগ্ন। বারবার খবর নিয়েছেন। এই সমস্যার একটা সুরাহা হওয়া দরকার।” ঠিক হয়েছে, বউবাজারে ক্যাম্প অফিস তৈরি হবে। সেখানে থাকবেন স্থানীয় থানার ওসি, কাউন্সিলর, কলকাতা পুরসভার বিল্ডিং বিভাগের পদস্থ কর্তা ও কেএমআরসিএলের প্রতিনিধিরা। স্থানীয় বাসিন্দাদের কোনও সমস্যা হলে ক্যাম্পে অভিযোগ জানাতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *