BRAKING NEWS

Student Election:ছাত্র নির্বাচনের দাবিতে সরব প্রেসিডেন্সির পড়ুয়ারা

কলকাতা, ১২ অক্টোবর (হি. স.) : জোর করে ইউনিয়ন ধরে রাখা নয় বরং নতুন করে নির্বাচন চাইছে। এই মর্মে বুধবার একটি বিক্ষোভে সামিল হল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের এসএফআই শাখা। ইতিমধ্যেই নতুন করে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে একটি স্মারকলিপিও জমা করেছে তারা। অবিলম্বে ছাত্রছাত্রীদের সুবিধার্থে নতুন ‘সিআর কাউন্সিল’ গঠনের প্রয়োজন রয়েছে বলেও মনে করছে এসএফআই।

বিষয়টি নিয়ে এসএফআই-এর পশ্চিমবঙ্গ রাজ্য সহ সম্পাদক শুভজিৎ সরকার বলেন, “প্রেসিডেন্সির বর্তমান ছাত্রছাত্রীদের অধিকাংশকে নিজেদের ইউনিয়ন বেছে নেওয়ার গণতান্ত্রিক অধিকার দিতে হবে। সমস্ত ক্লাসের সঠিক, গণতান্ত্রিক প্রতিনিধিত্বের স্বার্থে নতুন সিআর কাউন্সিল গঠনের স্বার্থে অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচনের প্রয়োজন।” শুভজিৎ বলেন, “কোভিডের দোহাই দিয়ে গত তিন বছর প্রেসিডেন্সিতে ছাত্র সংসদ নির্বাচন হয়নি। অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচন হোক। কেবলমাত্র প্রেসিডেন্সিই নয় রাজ্যের সর্বত্র ছাত্র সংসদ নির্বাচন হওয়া জরুরী।”

প্রসঙ্গত, প্রেসিডেন্সি এবং যাদবপুর বিশ্ববিদ্যালয় বাদে এই রাজ্যে শেষ ছাত্র সংসদ নির্বাচন হয়েছে ২০১৭ সালে।প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে শেষ নির্বাচন হয়েছিল ২০১৯ সালে। জয়ী হয়েছিল এসএফআই। ২০২০ সালে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে কলাবিভাগে জয়ী হয়েছিল এসএফআই। কিন্তু নির্বাচিত সংসদগুলো জোর করে তৃণমূল ছাত্র পরিষদ ধরে রেখেছে বলে অভিযোগ এসএফআই-এর। তাই রাজ্যের সর্বত্র ছাত্রদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের ব্যবস্থা করতে অবিলম্বে নতুন করে নির্বাচন প্রয়োজন বলে স্মারকলিপিতে উল্লেখ করেছেন প্রেসিডেন্সির ছাত্রছাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *