BRAKING NEWS

Rain:অষ্টমীতে উত্তরবঙ্গে প্রবল ঝড় বৃষ্টি, ভাঙল একাধিক মণ্ডপ

শিলিগুড়ি, ৩ অক্টোবর (হি.স.) : পূর্বাভাস মিলিয়ে অষ্টমীর সকালে থেকেই উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় চলছে বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়া। অষ্টমীর সকালে প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পরে বাংলার জনজীবন। ঝোড়ো হাওয়ায় জলপাইগুড়ি জেলার বেশ কয়েকটি পুজো মণ্ডপের ব্যপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

পঞ্চমী, ষষ্ঠী, সপ্তমীতে উত্তরবঙ্গের আকাশ ছিল ঝলমলে। মণ্ডপে মণ্ডপে ছিল জনজোয়ার। আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছিল সপ্তমী, অষ্টমীতে হালকা থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। সেই পূর্বাভাস মিলে গেল অষ্টমীর সকালে। এদিন সকাল থেকেই উত্তরের আকাশ ছিল মেঘে ঢাকা। সকাল সাড়ে ৯ টায় ঝমঝম করে বৃষ্টি নামল কোচবিহার জলপাইগুড়ি আলিপুরদুয়ার জেলায়। বৃষ্টির পাশাপাশি ঝড়ের তাণ্ডব দেখা গিয়েছে জলপাইগুড়ি জেলাতে। এদিন ঝড়ে ব্যপক ক্ষতিগ্রস্থ জলপাইগুড়ি জেলার একাধিক পুজো মণ্ডপ। প্রবল ঝড়ে রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়ের কদমতলা পাতিলাভাষা দুর্গাপুজার মন্ডপ ভেঙে পড়লো। মন্ডপ ভেঙে পড়ার সময় কয়েকজন জখম হন। অষ্টমীর দিন মন্ডপ ভেঙে পড়ায় ফোন করে কেঁদেই ফেলেন বিধায়ক। দ্রুততার সাথে মন্ডপ সারিয়ে তুলে পুজোর প্রস্তুতি শুরু করেছেন বলে জানান বিধায়ক। এদিনের ঝড়ে ময়নাগুড়ি এলাকাতেও ভেঙে পরে একটি পুজো মণ্ডপ। ভেঙ্গেছে বেশ কয়েকটি গাছ। বিদ্যুতের তারে গাছ পড়ে বেশ কয়েকটি এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন। যুদ্ধকালীন তৎপরতায় বিদ্যুৎ সংযোগের কাজ শুরু হয়েছে।

অষ্টমীর সকালে মেখলিগঞ্জেও হয় প্রবল ঝড় বৃষ্টি। এই ঝড় বৃষ্টিতে মেখলিগঞ্জের ভোটবাড়ির কেশম স্মৃতি ক্লাব ও পাঠাগারের দুর্গাপূজা মণ্ডপের গেট ভেঙে পড়ে। জানা গেছে চ্যাংড়াবান্ধা-মেখলিগঞ্জ রাজ্য সড়কের উপর লাইটিং এর জন্য বাঁশের গেট তৈরি করা হয়। সেই গেট সকালে ভেঙ্গে পড়ে রাস্তায়। যদিও গেট ভেঙ্গে যাওয়ায় তেমন হতাহতের খবর পেলেনি।

এদিন সকাল থেকেই মুখ ভার ছিল শিলিগুড়ির আকাশ। সকাল ১০ টা নাগাদ একপশলা বৃষ্টি হয় শিলিগুড়িতেও। বৃষ্টির খবর মিলেছে মালদহ, দক্ষিন দিনাজপুর জেলার বালুরঘাট সহ বেশ কয়েকটি জায়গায়। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, অষ্টমী এবংর নবমীর দিন দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জেলা গুলিতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *