BRAKING NEWS

রাজ্যসভা সদস্য জহরকে নিয়ে অস্বস্তিতে তৃণমূল, ব্যবস্থা নেওয়ার দাবি দলের একাংশের

কলকাতা, ৩১ আগস্ট (হি. স.) : দলের রাজ্যসভা সদস্য জহর সরকারকে নিয়ে অস্বস্তিতে পড়েছেন তৃণমূল নেতৃত্ব।

গত সোমবার পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডলের দুর্নীতি নিয়ে বেশ কিছু বিস্ফোরক মন্তব্য করেন জহরবাবু। তিনি বলেন, এই সব পচে যাওয়া অংশ বাদ না দিলে ২০২৪ সালের লোকসভা ভোটে লড়াই করা খুব মুশকিল। বাড়ির লোকজন এবং বন্ধুবান্ধবরা তৃণমূল ছেড়ে দিতে বলছেন। আমি আত্মসম্মান বিকিয়ে থাকতে চাই না।

প্রাক্তন আইএএস অফিসার জহরের এই মন্তব্য ঘিরে শাসকদলের অন্দরে তুমুল আলোড়ন পড়ে যায়। প্রবীণ সাংসদ সৌগত রায় কড়া ভাষায় তাঁর সমালোচনা করেন। তিনি বলেন, জহর সরকার দলে আছেন কেন। তিনি রাজ্যসভার সদস্যপদ ছেড়ে দিন না। আমরা উপনির্বাচনে অন্য কাউকে দাঁড় করাব। তিনি দলের শৃঙ্খলা রক্ষা কমিটিকে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিতে বলেন।

জহরবাবু অবশ্য তাতে দমেননি। তিনি বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় যদি বলেন, তাহলে আমি সাংসদ পদ ছেড়ে দিতে পারি। কারণ তিনিই আমাকে রাজ্যসভার সদস্য হতে অনুরোধ করেন। তাঁর অনুরোধেই আমি সাংসদ হয়েছি।

এই মন্তব্যে শাসকদলের অনেকেই ক্ষুব্ধ। সৌগতবাবু ছাড়া আর কেউ তেমনভাবে তাঁর বিরুদ্ধে মুখ না খুললেও দলের একাংশের দাবি, নেতৃত্ব এ নিয়ে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিক। কেউ কেউ একান্ত আলোচনায় বলেন, তিনি দলের ভিতরে না বলে বাইরে কেন এসব বলতে গেলেন। এ তো শৃঙ্খলাভঙ্গের শামিল। তাঁরাও সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

তবে তিনি যেহেতু খোদ নেত্রীর কোর্টে বল ঠেলে দিয়েছেন, তাই কেউ এখন সেভাবে সরব হচ্ছেন না। এখন দেখার, নেত্রী প্রাক্তন এই দুঁদে আমলাকে কী বার্তা দেন। প্রসঙ্গত, মমতার অনুরোধেই মাত্র এক ঘণ্টার মধ্যে রাজি হয়ে গিয়ে জহর সরকার রাজ্যসভার সদস্যপদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *