সৌভাগ্যবান যে আমি ভারতীয়, স্বাধীনতা দিবসের আগেই ডিপি বদলালেন ধোনি

উলুবেড়িয়া, ১৩ আগস্ট ( হি.স.) : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে সাড়া দিলেন মহেন্দ্র সিং ধোনিও । স্বাধীনতা দিবসের দিন দুয়েক আগেই তেরঙ্গায় বদলে ফেললেন নিজের ইনস্টাগ্রামের ডিপি। সঙ্গে জানালেন, ভারতের মাটিতে জন্মানোয় নিজেকে সৌভাগ্যবান মনে করেছেন ধোনি।

সোশ্যাল মাধ্যমে খুব একটা অ্যাকটিভ নন প্রাক্তন ভারত অধিনায়ক। গত ২০ মাসে ইনস্টাগ্রামে কোনও পোস্টই করেননি তিনি। তবে স্বাধীনতার অমৃত মহোৎসবে যোগ দিয়ে তিনিও বদলে ফেললেন ডিপি। তাঁর ডিপিতে কালো ব্যাকগ্রাউন্ডের উপর ফুটে উঠেছে তেরঙ্গা। নিচে ইংরাজি, হিন্দি ও সংস্কৃত ভাষায় লেখা, “সৌভাগ্যবান যে আমি ভারতীয়।” ডিপি বদলাতেই অনুরাগীদের আবেগ আর ভালবাসায় ভাসছেন মাহি।

প্রসঙ্গত, দেশ তথা দেশের সেনাবাহিনীর প্রতি ধোনির ভালবাসার কথা সবারই জানা। ভারতীয় সেনার টেরিটোরিয়াল আর্মিলে ফটেন্যান্ট কর্নেলের সাম্মানিক পদ দেওয়া হয় ধোনিকে। সীমান্তে গিয়ে নিয়েছেন প্রশিক্ষণও। হাজার ব্যস্ততার মধ্যেও জওয়ানদের জন্য সময় কাটান। সেনার উর্দিতেই রাষ্ট্রপতির হাত থেকে পদ্মভূষণ সম্মান গ্রহণ করেছিলেন। শুধু তাই নয়, খেলার মাঠেও স্পষ্ট মাহির দেশভক্তি। তাঁর গ্লাভসে সেনা জওয়ানদের বলিদানের চিহ্ন নিয়ে কম বিতর্ক হয়নি। চেন্নাই দলের জার্সিতেও একবার দেখা গিয়েছিল জওয়ানদের পোশাকের ছোঁয়া। সেই ধোনি যে স্বাধীনতা দিবসে নিজের প্রোফাইলের ডিপি পালটে ফেলতে পারেন, তা অপ্রত্যাশিত কিছু নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *