BRAKING NEWS

মহিলাদের আর্থ সামাজিক মান উন্নয়নে সরকার কাজ করছে : তথ্য ও সংস্কৃতি মন্ত্রী

আগরতলা, ৩ আগস্ট : মহিলাদের আর্থ সামাজিক মান উন্নয়নে রাজ্যের বর্তমান সরকার কাজ করছে। সমাজের প্রকৃত উন্নয়ন করতে হলে মহিলারা যাতে কোনভাবেই পিছিয়ে না থাকেন তা সুনিশ্চিত করতে হবে। আজ জিরানীয়ার গীতাঞ্জলী হলে রাণীরবাজার পুর পরিষদের উদ্যোগে আয়োজিত এক মেগা ঋণদান শিবিরের উদ্বোধন করে তথ্য ও সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী একথা বলেন। 

উল্লেখ্য, ত্রিপুরা শহুরী আজীবিকা মিশন প্রকল্পের আওতায় এই ঋণদান শিবিরের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে তথ্য ও সংস্কৃতি মন্ত্রী বলেন, আত্মনির্ভর ত্রিপুরা গড়ে তুলতে হলে পুরুষদের পাশাপাশি মহিলাদেরও সমান দায়িত্ব নিয়ে এগিয়ে আসতে হবে। সবকা সাথ সরকা বিকাশ এই শ্লোগানকে সামনে রেখে রাজ্য সরকার বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছে। সবাইকে সাথে নিয়েই রাজ্য সরকার সামনের দিকে এগিয়ে যেতে চায়। তিনি রাজ্য সরকারের এই প্রয়াসে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাণীরবাজার পুর পরিষদের ভাইস চেয়ারপার্সন প্রবীর কুমার দাস। স্বাগত বক্তব্য রাখেন জিরানীয়া মহকুমার মহকুমা শাসক জীবন কৃষ্ণ আচার্য। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাণীরবাজার পুর পরিষদের কাউন্সিলার গৌতম মজুমদার, রিঙ্কু দেবনাথ, শঙ্কর চন্দ্র সাহা, পিএনবি’র ডেপুটি ম্যানেজার সুভাশিস ভৌমিক, ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্কের ম্যানেজার শঙ্কর দেববর্মা, পশ্চিম জেলা সাংস্কৃতিক উপদেষ্টা কমিটির সদস্য পার্থ সারথি সাহা প্রমুখ। 

এই মেগা ঋণ প্রদান অনুষ্ঠানে ৪২টি স্বসহায়ক দলকে ৭৩ লক্ষ টাকা ঋণ দেওয়া হয়। এছাড়া ৯ জনকে ১৮ লক্ষ টাকা ঋণ প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত অতিথিগণ সবার হাতে ঋণ মঞ্জুরীপত্র তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *