BRAKING NEWS

কমনওয়েলথ গেমসে পদক জয়ী হরজিন্দর কৌরকে ৪০ লক্ষ টাকা পুরস্কার দেবে পাঞ্জাব সরকার

চণ্ডীগড়, ২ আগস্ট (হি. স.): পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান ভারোত্তোলক হরজিন্দর কৌরের জন্য ৪০ লক্ষ টাকার নগদ পুরস্কার ঘোষণা করেছেন, যিনি বার্মিংহামে চলমান কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ পদক জিতেছেন।

মঙ্গলবার জারি করা একটি বিবৃতিতে, মুখ্যমন্ত্রী হরজিন্দর কৌরকে অভিনন্দন জানাতে গিয়ে বলেন, নাভা কাছের একটি গ্রামের মাইহাসের উদীয়মান ক্রীড়াবিদ এই অসাধারণ কৃতিত্বের মাধ্যমে দেশের জন্য খ্যাতি এনে দিয়েছেন। তিনি বলেন, রাজ্যের ক্রীড়া নীতি অনুসারে পাঞ্জাব সরকার তাকে ৪০ লক্ষ টাকা নগদ পুরষ্কার দেবে। ভগবন্ত মান আশা প্রকাশ করেন যে হরজিন্দর কৌরের এই গৌরবময় কৃতিত্ব অন্যান্য ক্রীড়াবিদদের বিশেষ করে মেয়েদের ক্রীড়া ক্ষেত্রে সাফল্য অর্জন করতে এবং দেশের গৌরব বয়ে আনতে অনুপ্রাণিত করবে।
মুখ্যমন্ত্রী বলেন, রাজ্য সরকার ক্রীড়াক্ষেত্রে সাফল্য অর্জনকারী খেলোয়াড়দের সম্মান জানাতে প্রতিশ্রুতিবদ্ধ এবং এই খেলোয়াড়দের নগদ পুরস্কার দিয়ে উত্সাহিত করা হবে। তিনি স্পষ্ট ভাষায় বলেন, পাঞ্জাবের ক্রীড়া ঐতিহ্য পুনরুদ্ধার করা রাজ্য সরকারের প্রধান অগ্রাধিকার। মুখ্যমন্ত্রী আরও বলেন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরও চরিত্র গঠনের প্রক্রিয়া হিসাবে খেলাধুলা গ্রহণ করতে অনুপ্রাণিত করা হবে। তিনি বলেন, খেলাধুলা শুধুমাত্র একজন ব্যক্তির সমগ্র ব্যক্তিত্বের বিকাশ ঘটায় না বরং সমাজের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *