BRAKING NEWS

প্রধানমন্ত্রীর সুযোগ্য দিক নির্দেশনায় প্রতিটি জাতিগোষ্ঠীর অর্থ সামাজিক বিকাশে নয়া গতি পেয়েছে : ত্রিপুরার মুখ্যমন্ত্রী

আগরতলা, ২৯ জুলাই (হি. স.) : প্রধানমন্ত্রীর সুযোগ্য দিক নির্দেশনায় প্রতিটি জাতিগোষ্ঠীর অর্থ সামাজিক বিকাশে নয়া গতি পেয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে লেখা মোদি@২০ বই শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে শুক্রবার। এই সেমিনারে প্রধানমন্ত্রী সম্পর্কে একথা বলেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহা। এ দিনের সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেয়র দীপক মজুমদার, ইগনো ত্রিপুরার রিজিওনাল ডাইরেক্টর ডক্টর অরবিন্দ মাহাতো প্রমুখ। 

এদিনের এই আলোচনা সভায় মুখ্যমন্ত্রী ডঃ মানিক সাহা প্রধানমন্ত্রীর জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। এছাড়াও এই কুড়ি বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বারা দেশের বিভিন্ন প্রান্তে যে উন্নয়ন হয়েছে সেগুলি তুলে ধরেন তিনি।

মুখ্যমন্ত্রীর কথায়, স্বচ্ছ ভারত অভিযান থেকে শুরু করে দেশের কৃষক, বেকার এবং শ্রমজীবী অংশের মানুষ প্রত্যেকের উন্নয়নে প্রধানমন্ত্রী উদ্যোগ গ্রহণ করেছেন। এছাড়াও তিনি রাজ্যের প্রত্যেককে এ বইটি পড়ার জন্য আহ্বান জানিয়েছেন। শিক্ষা দপ্তরের সঙ্গে কথা বলে প্রত্যেকটি বিদ্যালয়ের লাইব্রেরীতে এই বইটি রাখার ব্যবস্থা করার জন্য কথা বলবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিন তিনি বলেন, প্রধানমন্ত্রীর সুযোগ্য দিক নির্দেশনায় জনজাতিদের পাশাপাশি প্রতিটি জাতিগোষ্ঠীর আর্থ সামাজিক সার্বিক জীবনমান বিকাশে এক নয়া গতি সঞ্চারিত হয়েছে। দুর্নীতি প্রসঙ্গে জিরো টলারেন্স দৃষ্টিভঙ্গি সহ দেশমাতৃকার অনিষ্টকারীদের মোক্ষম জবাব দেওয়ার মাধ্যমে জাতীয় নিরাপত্তা সুনিশ্চিত হয়েছে। এরসঙ্গে সমগ্র দেশের পাশাপাশি উত্তর পূর্বের বিকাশে আন্তরিক দৃষ্টিভঙ্গির প্রতিফলন স্বরূপ অত্যাধুনিক মানের জাতীয় সড়ক সহ সার্বিক বিকাশ সর্বত্র প্রতিফলিত হচ্ছে।এদিকে, অরবিন্দ মাহাতো বইটির বিষয়বস্তু তুলে ধরেছেন। বইটিতে রয়েছে বিভিন্ন গুণীজনের লেখা। তাই তিনিও প্রত্যেকেই যেন বইটি পড়েন সেই আহ্বান জানিয়েছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *