BRAKING NEWS

Flood:তেলেঙ্গানায় বৃষ্টি ও বন্যার কারণে ১৪০০ কোটির ক্ষতির অনুমান, কেন্দ্রে পাঠানো হল রিপোর্ট

নয়াদিল্লি, ২১ জুলাই ( হি.স.) : তেলেঙ্গানায় ভারী বর্ষণ ও বন্যার কারণে ১৪০০ কোটি টাকার ক্ষয়ক্ষতির প্রাথমিক অনুমান বলে কেন্দ্রীয় সরকারকে রিপোর্ট পাঠিয়েছে রাজ্য সরকার। রাজ্য সরকার তাৎক্ষণিক আর্থিক সাহায্য হিসেবে কেন্দ্রের কাছে এক হাজার কোটি টাকা দাবি করেছে।

মুখ্যমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, ভারী বর্ষণ ও বন্যায় রাজ্যে ১৪০০ কোটি টাকার ক্ষয়ক্ষতির প্রাথমিক রিপোর্ট কেন্দ্রীয় সরকারের কাছে পাঠানো হয়েছে। অবিলম্বে আর্থিক সহায়তা হিসেবে কেন্দ্রীয় সরকারের কাছে ১০০০ কোটি টাকা দাবি করা হয়েছে।

রাজ্য সড়ক ও বিল্ডিং বিভাগ ৪৯৮ কোটি টাকা, পঞ্চায়েত রাজ দফতর ৪৪৯ কোটি টাকা, সেচ দফতর ৩৩ কোটি টাকা, সিভিল অ্যাডমিনিস্ট্রেশন ৩৭৯ কোটি টাকা এবং বিদুত বিভাগ ৭ কোটি টাকা ক্ষতির সম্মুখীন হয়েছে।

এদিকে মুখ্যমন্ত্রী কে. চন্দ্রশেখর রাও এবং ক্ষমতাসীন তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস) তেলেঙ্গানার বন্যা দুর্গতদের জন্য এক টাকাও প্রদান না করার জন্য কেন্দ্রীয় সরকারকে অভিযুক্ত করেছে। মুখ্যমন্ত্রীর এই অভিযোগে তেলেঙ্গানা সরকারকে আক্রমণ করলেন বিজেপির রাজ্য মুখপাত্র রানি রুদ্রম্মা দেবী। তিনি বলেন, নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে এখন পর্যন্ত জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা তহবিলের অধীনে তেলেঙ্গানাকে তিন হাজার কোটি টাকা দেওয়া হয়েছে। এই টাকা দিয়ে কেসিআর সরকার কী করেছে তার হিসাব জনগণের কাছে দিন, নইলে ক্ষমা চাইবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *