BRAKING NEWS

Manipur:মণিপুরে ভূমিধসে মৃতদেহ উদ্ধারের সংখ্যা বেড়ে ২৯, এখনও নিখোঁজ ৩০ জন

ননে (মণিপুর), ৩ জুলাই (হি.স.) : ধস-বিধ্বস্ত টুপুলে ধ্বংসস্তূপ থেকে আরও আটটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে ভূমিধসে মৃত্যুর সংখ্যা ২৯-এ বৃদ্ধি পেয়েছে। উদ্ধারকৃত মৃতদেহগুলির মধ্যে পাঁচটি ১০৭ টেরিটরিয়াল আৰ্মির পদাতিক ইউনিটের জওয়ান এবং বাকিগুলি সাধারণ নাগরিকের। গত ২৯ জুন গভীর রাতে টুপুলে রেলওয়ে প্রকল্পে সংঘটিত ভয়াবহ ভূমিধসে এখনও ৩০ জন নিখোঁজ। ইতিমধ্যে ২৩ জনকে আহত অবস্থায় জীবন্ত উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, অভিশপ্ত সেই রাতে সেনা ও রেলওয়ে নির্মাণ সংস্থার মোট ৮২ জন ধসের কবলে পড়েছেন।

টুপুলে ত্রাণ ও উদ্ধারকার্য তদারকি করছেন অসমের ক্যাবিনেট মন্ত্রী পীযূষ হাজরিকা। এখানে তিনি এই তথ্য দিয়ে বলেন, মণিপুরের ননে জেলার টুপুলে সংঘটিত ভূমিধসে অসমের একজন সেনা জওয়ান সহ কম করেও আটজন নিহত হয়েছেন। মন্ত্ৰী জানান, রেলওয়ে নিৰ্মাণ সংস্থার সাতজন শ্রমিক এবং একজন সেনা জওয়ানের মৃতদেহ উদ্ধার করা হয়েছে, তাঁরা সকলেই অসমের বাসিন্দা।

মন্ত্রী পীযূষ আরও জানান, অসমের একজন রেলওয়ের ইঞ্জিনিয়ার এবং অন্য ১১ জন নিৰ্মাণ কৰ্মচারী-শ্রমিক এখনও ধ্বংসস্তূপে আবদ্ধ। উদ্ধারকৃত জীবিত মোট ২৩ জনের মধ্যে অসমের পাঁচজন রয়েছেন। তাদের হাসপাতালে ভরতি করে চিকিৎসা চলছে। তিনি বলেন, উদ্ধার অভিযানে কেন্দ্রীয় সরকার সব ধরনের সহায়তা করছে৷

অসমের জলসম্পদ এবং তথ্য ও জনসংযোগ মন্ত্রী পীযূষ হাজরিকা বলেন, মুখ্যমন্ত্ৰী হিমন্তবিশ্ব শৰ্মার নিৰ্দেশে গতকাল শনিবার তিনি ধস-বিধ্বস্ত টুপুলে গিয়ে গোটা পরিস্থিতি পরিদৰ্শন করেছেন। এখনও নিখোঁজ জওয়ান, রেলওয়ে লাইন নির্মাণে নিয়োজিত আধিকারিক-শ্রমিকদের উদ্ধারকার্য চলছে। প্ৰাকৃতিক দুর্যোগের মধ্যেও ভুক্তভোগীদের ত্রাণ ও উদ্ধার অভিযানে অদম্য প্ৰচেষ্টা অব্যাহত রাখায় কেন্দ্রীয় সরকার এবং মণিপুর সরকার তথা মুখ্যমন্ত্রী বীরেন সিংকে অসম সরকারের তরফ থেকে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।
এদকে দুদিন আগে মুখ্যমন্ত্রী এন বীরেন সিং আশংকা প্রকাশ করেছিলেন, ‘রাজ্যের ইতিহাসে সবচেয়ে খারাপ ঘটনা ঘটেছে গত বুধবার রাতে। নিখোঁজদের আর জীবিতাবস্থায় উদ্ধার করা সম্ভব নয়। তাই মনে হচ্ছে, এ ঘটনায় ৮১ জনকে হারিয়েছি আমরা। তাঁদের মধ্যে ১৮ জন টেরিটরিয়াল আর্মির জওয়ানও রয়েছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *