BRAKING NEWS

Tripura CM To Resign: রাজ্যসভার সাংসদ পদে ১ জুলাই পদত্যাগ করবেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

আগরতলা, ২৯ জুন (হি. স.) : রাজ্যসভার সাংসদ পদে পদত্যাগে আগামী ১ জুলাই দিল্লি যাচ্ছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহা। এরপর তিনি বিজেপির জাতীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে অংশ নেবেন। ৪ জুলাই তাঁর ত্রিপুরায় ফিরে আসার সূচী নির্ধারিত রয়েছে।

প্রসঙ্গত, ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহা রাজ্যসভার সাংসদ হওয়ার কারণে এখনো বিধায়ক পদে শপথ নিতে পারেননি। নিয়ম অনুযায়ী, নির্বাচন সমাপ্ত হওয়ার ১৪ দিনের মধ্যে বিধায়ক পদে শপথ নিতে হবে। তাই, তিনি আগামী ১ জুলাই দিল্লি যাচ্ছেন।

নিয়ম মেনে সশরীরে হাজির হয়েই সাংসদ পদ থেকে পদত্যাগ দিতে হবে। তাই, আগামী ১ জুলাই দিল্লি গিয়েয়ে রাজ্যসভার অধ্যক্ষের কাছে পদত্যাগ জমা দেবেন। এরপর তিনি বিজেপির জাতীয় কার্যসমিতির বৈঠকে অংশ নেওয়ার জন্য হায়দ্রাবাদ যাবেন। দুইদিনব্যাপী ওই বৈঠক হায়দ্রাবাদের নোভোটেল এবং এইচএলসিসি কমপ্লেক্সস্থিত কনভেনশন সেন্টারে ২ জুলাই বিকেল চারটা থেকে শুরু হবে।বৈঠকে বিজেপি সর্ব ভারতীয় সভাপতি জে পি নড্ডা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ বিজেপির শীর্ষ নেতৃত্ব এবং বিভিন্ন প্রদেশের মুখ্যমন্ত্রী, প্রদেশ বিজেপি সভাপতি, প্রদেশ বিজেপি প্রভারীগণ উপস্থিত থাকবেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *