Rajnath Singh :অগ্নিপথ প্রকল্প নিয়মিত পর্যালোচনা করা হবে : রাজনাথ সিং

নয়াদিল্লি, ২৫ জুন ( হি. স.) : দেশের প্রতিরক্ষার তিন বিভাগে সৈন্য নিয়োগের নতুন প্রকল্প অগ্নিপথ পথ সম্পর্কে উদ্বেগকে অপ্রয়োজনীয় বলে অভিহিত করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। শনিবার তিনি বলেন, পরিকল্পনাটি নিয়মিত পর্যালোচনা করা হবে এবং সময়ে সময়ে ত্রুটিগুলি সংশোধন করা হবে।

এদিন একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে বলেন, সরকার এই স্কিমটি খুব সতর্কতার সঙ্গে প্রস্তুত করেছে এবং এর বাস্তবায়নে যে কোন চ্যালেঞ্জের সম্মুখীন হওয়ার সম্ভাবনা ছিল তা সমাধান করা হয়েছে। তিনি আরও বলেন, “যখনই নতুন কোনো পরিকল্পনা আসে, তখনই কিছু আশংকা মানুষের মনে থেকে যায়। ‘অগ্নিপথ যোজনা’-তে যে চ্যালেঞ্জ আসার সম্ভাবনা ছিল, সেগুলোও সমাধান করা হয়েছে।
তিনি বলেন, তিনি এই আশঙ্কাগুলি উড়িয়ে দিতে চান না। তবে বিশ্বাস করেন যে এই আশঙ্কা থাকা উচিত নয়। এই প্রকল্পটিকে প্রতিরক্ষা খাতে একটি বড় রূপান্তরমূলক সংস্কার বলে মনে করেন তিনি। তিনি বলেন, অগ্নিবীরদের চার বছর চাকরির পর তাদের ২৫ শতাংশকে নিয়মিত করা হবে। তিনি বলেন, বাকি ৭৫ শতাংশের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠছে, তবে তিনি তরুণদের আশ্বস্ত করতে চান যে বাকি ৭৫ শতাংশের মধ্যে ৭৫ শতাংশ যদি পরে চাকরি করতে চান, তাহলে তাদের জন্যও সরকার একটি পরিকল্পনা করেছে। অগ্নিপথ প্রকল্পটি একবার বাস্তবায়িত হলে সরকার প্রতি বছর এটি পর্যালোচনা করবে এবং যদি কোনও ত্রুটি থাকে তবে সেটি কাটিয়ে উঠবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *