BRAKING NEWS

FIR : দিল্লি পুলিশের আচরণ পক্ষপাতদুষ্ট, এফআইআর-এ প্রতিক্রিয়া ওয়াইসির

নয়াদিল্লি, ৯ জুন (হি.স.) : বিদ্বেষমূলক বক্তৃতার অভিযোগে মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসির বিরুদ্ধে এফআইআর দায়ের করল দিল্লি পুলিশ। ওয়াইসির মন্তব্যের জন্য সম্প্রীতি বিঘ্নিত হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে দিল্লি পুলিশ। তবে এবিষয়ে মুখ খুলেছেন আসাদউদ্দিন ওয়াইসি । তাঁর দাবি, দিল্লি পুলিশের আচরণ পক্ষপাতদুষ্ট।

নবীকে নিয়ে বিজেপি মুখপাত্র নূপুর শর্মার মন্তব্যেকে ঘিরে গত কয়েকদিন উত্তাল ভারতীয় রাজনীতি। দেশের অন্দরে ও বাইরে চাপের মুখোমুখি হতে হয়েছে মোদী সরকারকে। প্রধানমন্ত্রীকে নিশানা করে সবচেয়ে বেশি সরব হয়েছেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। বিতর্কিত মন্তব্যের জন্য নূপুর শর্মাকে কেন মোদী সরকার গ্রেফতার করেনি, তা নিয়ে তুলেছেন প্রশ্ন। সেই সঙ্গে নূপুরকে যে শাস্তি বিজেপি নেতৃত্ব দিয়েছেন, তা লোক দেখানো বলে কটাক্ষ করতেও ছাড়েনি। তবে, সবচেয়ে বিতর্কিত মন্তব্যে করেছেন মহারাষ্ট্রের এক সভা থেকে। প্রধানমন্ত্রী ভারতের মুসলিমদের কথা শোনেন না বলে অভিযোগ করেছিলেন আসাদউদ্দিন।

মিম প্রধানের এ হেন মন্তব্য প্ররোচনামূলক বলে মনে করছে দিল্লি পুলিশ। বিদ্বেষমূলক এই মন্তব্যের জন্য আসাদউদ্দিনের বিরুদ্ধে দায়ের করা হল এফআইআর। এফআইআরের কারণ হিসেবে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, সোস্যাল মিডিয়ায় মিথ্যা ও ভুল তথ্য ঠেকাটেই এই সিদ্ধান্ত। বিদ্বেষমূলক বার্তা ছড়ানো, উস্কানি দেওয়া, অশান্তির পরিবেশ সৃষ্টির চেষ্টার অভিযোগ আনা হয়েছে দায়ের করা এফআইআরে।

এফআইআর দায়েরের খবর পাওয়ার পর ওয়েইসি বলেন, ‘‘দিল্লি পুলিশের আচরণ পক্ষপাতদুষ্ট। নূপুর শর্মা, নবীন জিন্দলদের বিরুদ্ধে পদক্ষেপ করার হিম্মত নেই।’’ টুইটারে তিনি লিখেছেন, ‘আমি এফআইআরের একটি অংশ দেখেছি। এমন প্রথম এফআইআর আমি দেখলাম যাতে অপরাধ কী, তা নির্দিষ্ট করে বলা নেই। খুনের ঘটনার একটি এফআইআর কল্পনা করুন, যেখানে পুলিশ অস্ত্রের কথাই উল্লেখ করেনি। আমি জানি না, আমার কোন নির্দিষ্ট মন্তব্যের প্রেক্ষিতে এফআইআর করা হয়েছে।’

তবে এদিন ওয়েইসির পাশাপাশি, হিন্দু সন্ত স্বামী জ্যোতি নরসিংহনন্দের বিরুদ্ধেও বিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগে বৃহস্পতিবার দুপুরে এফআইআর দায়ের করা হয়েছে বলে দিল্লি পুলিশের স্পেশাল সেলের ‘ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশন (আইএফএসও) ইউনিট’-এর তরফে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *