BRAKING NEWS

P Chidambaram : ‘তৃণমূলের দালাল’ বলে চিদম্বরমকে কলকাতা হাই কোর্ট চত্বরে তাড়া মহিলা আইনজীবীর

কলকাতা, ৪ মে (হি. স.) : নিজের দলের নেতার বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে সওয়াল করতে এসে তাড়া খেলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম। এক মহিলা আইনজীবী তাঁকে তৃণমূলের দালাল বলে তাঁর সামনে বিক্ষোভ দেখাতে থাকেন। পরে নিজের কোট খুলে তেড়ে যান প্রাক্তনমন্ত্রীর দিকে।

মেট্রো ডেয়ারির বিরুদ্ধে একসময়ে রাজ্যের হাতেই ছিল। তবে পরে রাজ্য বিক্রি করে দেয় কেভেন্টার্স নামের একটি সংস্থাকে। এই হাতবদল নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। পশ্চিমবঙ্গে বিধানসভা অধিবেশনে বিভিন্ন সময় কংগ্রেস বিষয়টি নিয়ে সরব হয়।

মেট্রো ডেয়ারি মামলায় কেভেন্টার্স নামে একটি সংস্থার হয়ে মামলা লড়তে কলকাতায় এসেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। মামলাটি করেছিলেন তাঁরই দলের নেতা রাজ্যের প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি। চিদম্বরম মামলাটির হয়ে সওয়াল করতে এসেছিলেন অধীরবাবুর বিরুদ্ধে। এবং প্রকারান্তরে রাজ্যের পক্ষে।

বুধবার আদালতে অধীরবাবুর বিরুদ্ধেই সওয়াল করার কথা ছিল তাঁর। কিন্তু তার আগেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন কংগ্রেসের আইনজীবীরা। অধীরবাবুর আইনজীবী কৌস্তভ বাগচি চিদম্বরমকে ‘মমতার দালাল’ বলেও মন্তব্য করেন। তিনি বলেন নিজের দলের নেতার বিরুদ্ধেই মামলা লড়তে এসেছেন। যে মামলায় বহু অর্থের নয়ছয় হয়েছে।চিদম্বরমের বিরুদ্ধে বিক্ষোভের এই নাটক চরমে পৌঁছয় যখন এক মহিলা আইনজীবী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে দেখে তেড়ে যান। সুমিত্রা নিয়োগী নামে ওই মহিলা আইনজীবী প্রথমে চিদম্বরমের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখাচ্ছিলেন। কিন্তু পরে উত্তেজিত হয়ে নিজের গায়ের কোট খুলে নিয়ে তেড়ে যান তাঁর দিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *